পদ্মা সেতু উদ্বোধনের দিন ১৫ সেতুর টোল ফ্রি

0

পদ্মা সেতুর উদ্বোধনের দিন তিন জেলার মোট ১৫টি সেতুতে দেওয়া লাগবে না টোল। বৃহস্পতিবার সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের উপ-সচিব ফাহমিদা হক খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে টোল মওকুফের এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, পদ্মা সেতু উদ্বোধনের দিন খুলনা জোনের খানজাহান আলী (রূপসা) সেতু ও দড়াটানা সেতু, বরিশাল জোনের দোয়ারিকা-শিকারপুর সেতু, দপদপিয়া সেতু, গাবখান সেতু, বলেশ্বর সেতু, পটুয়াখালী সেতু, শেখ রাসেল সেতু, শেখ কামাল সেতু, শেখ জামাল সেতু ও পায়রা (লেবুখালী) সেতু এবং গোপালগঞ্জ জোনের মোল্লাহাট সেতু, আচমত আলী খান বাংলাদেশ-চীন মৈত্রী সেতু, কালনা ফেরি ও শেখ লুৎফর রহমান সেতু (পাটগাতী সেতু) যানজটমুক্ত রাখার উদ্দেশ্যে বর্ণিত ফেরি ও সেতু থেকে টোল আদায় মওকুফ করা হলো।

দেশের সবচেয়ে বড় অবকাঠামো বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর উদ্বোধন করা হবে আগামী শনিবার। উদ্বোধনকে কেন্দ্র করে নানা প্রস্তুতি নিয়েছে সরকার ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সরকারের মূল আয়োজন থাকবে পদ্মা দুই পাড়ে। আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে পদ্মা সেতু যুক্ত করা হয়েছে। পদ্মা সেতুর দুই পারের মানুষসহ সারা দেশের মানুষ অধীর আগ্রহে আছেন সেতু উদ্বোধনের।

জেএন/এমআর

আরও পড়ুন
লোড হচ্ছে...