শাহজালালে ৮ স্বর্ণবারসহ নারীযাত্রী আটক

0

চট্টগ্রাম থেকে স্বর্ণ নিয়ে পাচারের উদ্দ্যেশে ঢাকায় পৌছানোর পর নুরুন নাহার নামে এক বিমান যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা।

আজ বৃহস্পতিবার সকাল ৯টা ৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওই নারী যাত্রীকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ৬৫ লাখ টাকা মূল্যের ৮টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

বিমানবন্দর সূত্রে জানা যায়, দুবাই থেকে আগত দুবাই-চট্টগ্রাম-ঢাকা রুটের বাংলাদেশ বিমানের বিজি-১৪৮ নং ফ্লাইটে চট্টগ্রাম থেকে উঠেছিলেন নুর নাহার। এরমধ্যে সোর্সের কাছ থেকে জানা যায় সে পাচারের উদ্দ্যেশে অবৈধ স্বর্ণ বহন করছেন।

তথ্য মতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক আব্দুল মান্নান মজুমদারের নেতৃত্বে বিমান বন্দরের লোকাল টার্মিনালের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন কাস্টমস গোয়েন্দা টিম।

বোর্ডিং ব্রিজ অতিক্রমকালে সন্দেহভাজন ওই নারীর পথ রোধ করে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে এক পর্যায়ে সে পায়ুপথে বিশেষ কায়দায় স্বর্ণ বহনের কথা স্বীকার করে নেন। পরে তার শরীরে এক্স-রে করানো হলে স্বর্ণের অস্বিত্ব মেলে।

পরে প্রযুক্তির ব্যবহারে স্বর্ণগুলো উদ্ধার করে জব্দ করা হয়। এসব স্বর্ণের বর্তমান বাজার মূল্য আনুমানিক ৬৫ লাখ ২৪ হাজার টাকা। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...