র‌্যাবের অভিযানে আটক হাতির দাঁত ক্রয়-বিক্রয় চক্রের ২ সদস্য

0

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকা থেকে হাতির দাঁত ক্রয়-বিক্রয় চক্রের সক্রিয় ২ সদস্য’কে আটক করেছে র‌্যাব-৭। এসময় তাদের কাছ থেকে ১টি হাতির দাঁত উদ্ধার করা হয়।

মঙ্গলবার রাত ১০টার সময় চান্দগাঁও টেকবাজার রেলক্রসিং এলাকার ৪র্থ তলার একটি বিল্ডিংয়ের ২৪নং কক্ষ থেকে হাতির দাঁতটি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, লক্ষীপুর জেলার রামগতি চর হাসান হোসেন এলাকার মৃত তফছির আহমেদের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৫) ও চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ পদুয়া এলাকার বাসিন্দা মো. মোস্তাফার ছেলে মো. শহিদুল আলম (৪০)।

র‌্যাব জানায়, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পরস্পর যোগসাজশে একে অপরের সহযোগিতায় দীর্ঘদিন যাবত বন্যপ্রাণী হাতির দাঁত উর্পযুক্ত অনুমতি ব্যতিত অবৈধভাবে নিজ দখলে রেখে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে ক্রয়-বিক্রয় করে আসার কথা স্বীকার করেছেন।

এসব তথ্য নিশ্চিত করে র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, আটক দুজন বন্য প্রাণী হাতির দাঁত কেনাবেচা চক্রের সক্রিয় সদস্য।

তাদের কাছ থেকে ৩.৪ কেজি ওজনের একটি হাতির দাঁত উদ্ধার করা হয়,যার আনুমানিক মূল্য ২৫ লক্ষ টাকা। দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...