দেশে ২৪ ঘন্টায় ১৩১৯ জনের করোনা শনাক্ত-মৃত্যু এক

0

সারাদেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরো এক জনের মৃত্যুর হয়েছে। মারা যাওয়া ওই নারীর বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগে বেসরকারি হাসপাতালে মারা যান।

নতুন একজনসহ দেশে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৩৫ জনের। তাছাড়া গেল ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৩১৯ জন।

সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৬০ হাজার ৫২৮ জনে। গেল ২৪ ঘন্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ২১৮টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে নয় হাজার ২১৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪২ লাখ ৫৯ হাজার ছয়টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ছয় হাজার ২৩২ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৩২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...