অবৈধ চাল মজুদ রেখে জরিমানা দিল ২ ব্যবসায়ি

0

চট্টগ্রামের সীতাকুণ্ডে সংকট দেখিয়ে বেশি দামে বিক্রি করার উদ্দ্যেশে গুদামে অবৈধভাবে চাল মজুদ রাখার অপরাধে দুই ব্যবসায়ির কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

আজ বৃহস্পতিবার (২৩ জুন) সকালে উপজেলার বড় কুমিরা বাজার ও মাদামবিবিরহাট এলাকায় এ অভিযান পরিচালনা করেন সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম।

অভিযানে জরিমানা দেওয়া ব্যবসায়িরা হলেন, কুমিরা বাজারের আলম ষ্টোর ও মাদামবিবিরহাট বাজারের জসিম ষ্টোর। এদের প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার টাকা করে জরিমানা আদায় করে ম্যাজিস্ট্রেট।

সীতাকুণ্ড উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম জানান, সারাদেশে অবৈধভাবে পণ্যমজুদ করায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের বেগ পেতে হচ্ছে।

এরই অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে চাউল মজুদদারদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে নিজস্ব গুদামে অবৈধভাবে চাল মজুদ রাখার প্রমাণ পাওয়ায় দুই ব্যবসায়িকে অর্থদণ্ড দেওয়া হয়।

অভিযানকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক শামছুন্নাহার স্বর্ণা ও সীতাকুণ্ড মডেল থানা পুলিশের একটি দল।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...