ফুটপাতের অবৈধ দুশতাধিক স্থাপনা উচ্ছেদ করল চসিক-জরিমানা

0

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানা ও লালখান বাজার এলাকায় পৃথক ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন

অভিযানে সড়কের পাশের ফুটপাত ও নালা দখল করে অবৈধভাবে গড়ে তোলা দুই শতাধিক দোকান ও স্থাপনা উচ্ছেদ করার পাশাপাশি ১৯ টি মামলা দায়েরে মাধ্যমে মোট ৭৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার (২১ জুন) পৃথক এসব অভিযানের নের্তৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।

চসিক থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

এতে সড়কের উভয় পাশের ফুটপাত ও নালা দখল করে অবৈধভাবে গড়ে তোলা দুই শতাধিক দোকান ও স্থাপনা উচ্ছেদ করেছে চসিকের ভ্রাম্যমাণ আদালত।

পাশাপাশি ফুটপাত দখল রেখে জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ১৮ দোকানদারের বিরুদ্ধে মামলাসহ ৭১ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরীর লালখান বাজার থেকে ওয়াসা, কাজির দেউরী রোড ও কে বি ফজলুল কাদের রোডে দিনের পৃথক অপর অভিযানের নের্তৃত্ব দেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।

অভিযানে ফুটপাত থেকে বেশ কয়েকটি অবৈধ দোকান উচ্ছেদ করার পাশাপাশি অবৈধ এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলাসহ ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...