চবির একাধিক স্থানে পাহাড় ধস, অভ্যন্তরীণ যান চলাচল বন্ধ

টানা বৃষ্টিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি)র একাধিক স্থানে পাহাড় ধসে পড়েছে। নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ যান চলাচল বন্ধ করে দেন কর্তৃপক্ষ।

- Advertisement -

গতকাল রবিবার সারাদিনের ভারী বৃষ্টিপাতে বিশ্ববিদ্যালয়ের ভেতরের এলাকাযর সামাজিক বিজ্ঞান অনুষদের পাশের রাস্তায় এবং বিশ্ববিদ্যালয়ের কাটাপাহাড় দুটি স্থানে পাহাড় ধসে পড়ে।

- Advertisement -google news follower

রাস্তায় গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি পড়ে ঝুঁকিপূর্ণ অবস্থা বিরাজ করছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভিতরে রবিবার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।
এই অবস্থায় ঝুঁকির মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের কলোনিগুলো। এছাড়া ভারী বর্ষণ না থামলে পাহাড়ের পাশে বসবাসকারী সবাই পাহাড় ধসের শঙ্কা করছেন।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর শহিদুল ইসলাম বলেন, ‘ আমরা রাত থেকেই রাস্তায় মাটি সরানোর কাজ করছি। এখনও কাজ চলছে। বিদ্যুত সংযোগের কাজও চলছে। আজ শহর থেকে শিক্ষকরা আসতে পারেননি। তাই বিভিন্ন বিভাগে ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে।’

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, টানা বৃষ্টির কারণে দুই জায়গায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। আজ সোমবার এ নিয়ে সতর্কতামূলক মাইকিং করা হবে।

জেএন/টিটি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM