বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

অ্যান্টিগা টেস্টে সফরকারী বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে ২ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবীয়রা। আগামী ২৪ জুন সেন্ট লুসিয়ায় দুই দলের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

- Advertisement -

চতুর্থ দিনে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল আর মাত্র ৩৫ রান। জার্মেইন ব্ল্যাকউড ও জন ক্যাম্পবেল দলের আর কোনো বিপদ ঘটতে দেননি। কোনো উইকেট না হারিয়েই তারা পৌঁছে যান অভীষ্ট লক্ষ্যে।

- Advertisement -google news follower

এর আগে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে ক্যারিবীয়রা প্রথম ইনিংসে জড়ো করে ২৬৫ রান। ১৬২ রানের লিড এনে দেওয়ার পথে অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট করেন ৯৪ রান। এছাড়া জার্মেইন ব্ল্যাকউড ৬৩ রান করেন। বাংলাদেশের পক্ষে চারটি উইকেট শিকার করেন মেহেদী হাসান মিরাজ।

জবাবে ব্যাট করতে নেমে নুরুল হাসান সোহানের ৬৪, সাকিব আল হাসানের ৬৩ ও মাহমুদুল হাসান জয়ের ৪২ রানের ইনিংসে ২৪৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। জয়ের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিনের শেষভাগে ক্যারিবীয়দের ভয় জাগিয়ে তোলেন খালেদ আহমেদ খালেদ আহমেদ। তবে ৯ রানে ৩ উইকেটের পতনের পর আর কোনো উইকেট না হারিয়েই ৮৪ রানের লক্ষ্য তাড়া করে ফেলে ব্রাথওয়েটের দল।

- Advertisement -islamibank

ক্যাম্পবেল ৬৭ বলে ৫৮ ও ব্ল্যাকউড ৫৩ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে তিনটি উইকেটই শিকার করেন খালেদ।

সংক্ষিপ্ত স্কোর

টস : ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশ ১ম ইনিংস : ১০৩/১০ (৩২.৫ ওভার)
সাকিব ৫১, তামিম ২৯, লিটন ১২
সিলস ৩৩/৩, জোসেফ ৩৩/৩, মেয়ার্স ১০/২, রোচ ২১/২

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ২৬৫/১০ (১১২.৫ ওভার)
ব্রাথওয়েট ৯৪, ব্ল্যাকউড ৬৩
মিরাজ ৫৯/৪, খালেদ ৫৯/২, এবাদত ৬৫/২

বাংলাদেশ ২য় ইনিংস : ২৪৫/১০ (৯০.৫ ওভার)
সোহান ৬৪, সাকিব ৬৩, জয় ৪২
রোচ ৫৩/৫, জোসেফ ৫৫/৩

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস : ৮৮/৩ (২২ ওভার)
ক্যাম্পবেল ৫৮*, ব্ল্যাকউড ২৬*
খালেদ ২৭/৩

ফল : ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে জয়ী।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM