রোববার চট্টগ্রামে ১২০ ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদঃ জেলা প্রশাসক

0

নগরের আকবরশাহ থানা এলাকায় পাহাড়ধসে হতাহতের ঘটনার পর এবার দুর্ঘটনাকবলিত এলাকার ১২০টি ঝুঁকিপূর্ণ বসতি উচ্ছেদ করার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (১৮ জুন) দুপুরে আকবর শাহ থানার ফয়স লেক ১নং ঝিলের বরিশালঘোনায় সাংবাদিকদের এ তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

তিনি বলেন, আকবরশাহসহ নগরীর অসংখ্য পাহাড়ের সরকারি খাস জমিতে ঝুঁকিপূর্ণভাবে হাজার হাজার মানুষ বসবাস করেন। যে কারণে পাহাড়ধসে প্রাণহানির মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। আমরা এখন ঝুঁকিপূর্ণ বসতিগুলো থেকে লোকজনকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছি। সেইসঙ্গে রোববার সকালে ঝুঁকিপূর্ণ ১২০টি বসতি উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি।

‘শনিবার সকালে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসীমকে সঙ্গে নিয়ে দুর্ঘটনাকবলিত এলাকার আশপাশে পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ বসতিগুলো চিহ্নিত করেছি। শনিবার রাত ১০টার মধ্যে এসব বসতিতে অবস্থানকারীদের তাদের মালামাল সরিয়ে নিতে বলেছি। উচ্ছেদ অভিযানে সহযোগিতা করবে সিটি করপোরেশন, ফায়ার সার্ভিস, মেট্রোপলিটন পুলিশসহ স্বেচ্ছাসেবীরা।’

জেলা প্রশাসক বলেন, আমরা আগেও অনেকবার অবৈধ বসতি উচ্ছেদ করেছি। কিন্তু পরে আবার উচ্ছেদ করা জায়গা দখল হয়ে গেছে। তাই এবার আমরা স্থানীয় কাউন্সিলরকে সতর্ক করে বলেছি, এবার যেসব বসতি উচ্ছেদ করা হবে, ভবিষ্যতে যেন এসব জায়গায় আর কোনো স্থাপনা তৈরি না হয়।

জেএন/মোরশেদ

আরও পড়ুন
লোড হচ্ছে...