বাংলাদেশ এখনও ‘১১২’ রানে পিছিয়ে

লড়াই এবার ইনিংস হার এড়ানোর

0

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও সফরকারী বাংলাদেশের মধ্যকার অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হয়েছে। প্রথম দিনের মত দ্বিতীয় দিনের শেষেও দাপট দেখাচ্ছে স্বাগতিক দল। ক্যারিবীয়দের প্রথম ইনিংস থেমেছে ১৬২ রানের লিডে।

২ উইকেটে ৯৫ রান নিয়ে দিন শুরু করা ক্যারিবীয়রা অলআউট হয় ২৬৫ রানে। অধিনায়ক ও ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট দৃঢ়তা দেখিয়েছেন। ২৬৮ বলে ৯টি চারে ৯৪ রান করে তিনি বিদায় নিলে খেই হারায় ওয়েস্ট ইন্ডিজ। অন্যান্যদের মধ্যে জার্মেইন ব্ল্যাকউড করেন ৬৩ রান।

শুরুতে যিনি ছিলেন উইকেটবঞ্চিত, সেই মেহেদী হাসানই মিরাজই পেয়েছেন দলের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট। এছাড়া এবাদত হোসেন ও খালেদ আহমেদ দুটি এবং মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান একটি করে উইকেট শিকার করেন।

১৬২ রানের লিডের বিপরীতে খেলতে নেমে শেষ সেশনে ২০ ওভার ব্যাট করেছে বাংলাদেশ, ৫০ রান জড়ো করতেই হারিয়ে ফেলেছে ২ উইকেট। প্রথম ইনিংসে ২৯ রান করা ওপেনার তামিম ইকবাল এবারও পেয়েছিলেন ভালো শুরু। তবে ৩১ বলে ২২ রান করে সাজঘরে ফিরতে হয় তাকে। এরপর নাইটওয়াচম্যানের ভূমিকা নিয়ে নামা মেহেদী হাসান মিরাজও আউট হয়ে যান (৬ বলে ২ রান)।

তবে প্রথম ইনিংসে ডাকের শিকার হওয়া মাহমুদুল হাসান জয় এখনও ক্রিজে রয়েছেন। ৪ নম্বরে নেমে ২৩ বলে ৮ রান করে অপরাজিত নাজমুল হোসেন শান্ত।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে)

টস : ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশ ১ম ইনিংস : ১০৩/১০ (৩২.৫ ওভার)
সাকিব ৫১, তামিম ২৯, লিটন ১২
সিলস ৩৩/৩, জোসেফ ৩৩/৩, মেয়ার্স ১০/২, রোচ ২১/২

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ২৬৫/১০ (১১২.৫ ওভার)
ব্রাথওয়েট ৯৪, ব্ল্যাকউড ৬৩
মিরাজ ৫৯/৪, খালেদ ৫৯/২, এবাদত ৬৫/২

বাংলাদেশ ২য় ইনিংস : ৫০/২ (২০ ওভার)
তামিম ২২, জয় ১৮*, শান্ত ৮*
জোসেফ ১৪/২

বাংলাদেশ ১১২ রানে পিছিয়ে।

জেএন/মোরশেদ

আরও পড়ুন
লোড হচ্ছে...