ওয়ানডেতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল ইংল্যান্ড

0
  • নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সবচেয়ে বড় দলীয় স্কোরের বিশ্বরেকর্ড গড়েছে ইংল্যান্ড। টস হেরে ব্যাট করতে নেমে এদিন ৪৯৮ রান জড়ো করে ইয়ন মরগানের দল, মাত্র ২ রানের জন্য রান পৌঁছায়নি পাঁচশতে।

ইংল্যান্ডের ব্যাটাররা এদিন চার-ছক্কা হাঁকাতে হাঁকাতে বিশ্বরেকর্ডই গড়ে ফেলেছেন। টস জিতে এদিন প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। সেই সিদ্ধান্ত কতটা আত্মঘাতী ছিল, তা কড়ায়গণ্ডায় বুঝিয়ে দিয়েছে সফরকারী দল। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ইংলিশরা জড়ো করে ৪৯৮ রান।

ওয়ানডে ক্রিকেটে তো বটেই, লিস্ট ‘এ’ ক্রিকেটেই এটা সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ড। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪৮১ রান জড়ো করেছিল ইংল্যান্ড, ফলে বিশ্বরেকর্ড গড়ার পথে নিজেদের রেকর্ডই ভেঙেছে বিশ্বচ্যাম্পিয়নরা। এছাড়া লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ রান ছিল ৪৯৬, করেছিল কাউন্টির বিখ্যাত দল সারে।

ইংল্যান্ডের পক্ষে তিন অঙ্কের রানের দেখা পেয়েছেন ডেভিড মালান, জস বাটলার ও ফিল সল্ট। মাত্র ৭০ বলে ৭টি চার ও ১৪টি ছক্কা হাঁকিয়ে ১৬২ রান করে অপরাজিত থাকেন বাটলার। এছাড়া মালান ১০৯ বলে ১২৫ ও ফিল সল্ট ৯৩ বলে ১২২ রান করেন। ২২ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন লিয়াম লিভিংস্টোন। ছক্কা-বৃষ্টির এই ম্যাচেও হাসেনি অধিনায়ক ইয়ন মরগানের ব্যাট। স্মরণীয় দিনে তিনি আউট হন গোল্ডেন ডাকের শিকার হয়ে।

তবে মরগান নিশ্চয়ই এবারের গোল্ডেন ডাকে হতাশ হবেন না। তার দল যে গড়েছে বিশ্বরেকর্ড! ম্যাচ জিততে হলে নেদারল্যান্ডসকেও গড়তে হবে বিশ্বরেকর্ড, করতে হবে অন্তত ৪৯৯ রান।

সংক্ষিপ্ত স্কোর

টস : নেদারল্যান্ডস

ইংল্যান্ড : ৪৯৮/৪ (৫০ ওভার)

বাটলার ১৬২*, মালান ১২৫, সল্ট ১২২, লিভিংস্টোন ৬৬*
সিলার ৮৩/২, ভ্যান বিক ৮২/১

জয়ের জন্য নেদারল্যান্ডসের প্রয়োজন ৪৯৯ রান।

জেএন/মোরশেদ

আরও পড়ুন
লোড হচ্ছে...