শাহজালালে ৭৪ যাত্রী নিয়ে বিমানের জরুরি অবতরণ

বরিশাল থেকে ৭৪ জন যাত্রী নিয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ ৮ কিউ-৪০০ মডেলের একটি বিমানে ত্রুটি দেখা দিয়েছে।

- Advertisement -

তবে পাইলটের দক্ষতায় বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করতে সক্ষম হয়। শুক্রবার (১৭ জুন) দুপুর আড়াইটার দিকে ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে।

- Advertisement -google news follower

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বরিশাল থেকে ঢাকা আসা বিমানের একটি ফ্লাইট জরুরি অবতরণ করেছে। আলহামদুলিল্লাহ, সব যাত্রীরা নিরাপদ ও অক্ষত আছেন। কোনো সমস্যা হয়নি।

- Advertisement -islamibank

শারমিন নামে বিমানের ওই ফ্লাইটটির এক যাত্রী বলেন, ফ্লাইটটি অবতরণের পর পাইলট আমাদের জানান, ল্যান্ডিং গিয়ার ‘আউট অব অর্ডার’ (বিকল/অকেজো) থাকায় ফ্লাইটটি পুশকার্টের মাধ্যমে পার্কিং এলাকায় নেওয়া হচ্ছে।

এদিকে, বিমানবন্দরের রানওয়েতে দায়িত্বরত এক কর্মকর্তা জানিয়েছেন, জরুরি অবতরণকারী বিমানটির ল্যান্ডিং গিয়ারে ত্রুটি ছিল। এ কারণে তারা জরুরি অবতরণের সিদ্ধান্ত নেয়।

ওই সময় জরুরি অবতরণের পরপরই হার্ড ব্রেক করা হয়। এতে বৃষ্টিতে ভেজা রানওয়েতে বিমানটি কিছুটা পিছলে গেলেও থেমে যায়। পরে কিছুক্ষণ স্থির থাকার পর ধীরে ধীরে পার্কিংয়ে গিয়ে যাত্রী নামানো হয়।

এদিকে বিমানের জরুরি অবতরণের কারণে শাহজালাল বিমানবন্দরে ৩০ থেকে ৪৫ মিনিট বন্ধ ছিল ফ্লাইট।

এই সময়ে সৈয়দপুর থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট, ইন্ডিগো এয়ারের চেন্নাই থেকে ঢাকাগামী ফ্লাইট, ইউএস-বাংলা এয়ারলাইন্সের যশোর ও কক্সবাজার ফ্লাইট, এয়ার ইন্ডিয়ার কলকাতা-ঢাকা ফ্লাইট, জেদ্দা থেকে ঢাকাগামী সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সৌদিয়া) একটি ফ্লাইট প্রায় ৩০ মিনিট আকাশে চক্কর দিতে থাকে বলে জানা গেছে।

জেএন/টিটি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM