ভেঙ্গে পড়েছে দারুল ফজল মার্কেটের একাংশ : আহত ১

0

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা এলাকার তামাককুণ্ডি লেইনের মুখে অবস্থিত বহু পুরনো দারুল ফজল মার্কেটের একাংশ ভেঙ্গে পড়ার ঘটনা ঘটেছে।

আজ শুক্রবার (১৭ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে আকস্মিকভাবে দুর্ঘটনাটি ঘটে। পরে স্থানীয় ব্যবসায়িরা জরুরি সেবা ৯৯৯- এ খবর দিলে দ্রুত ঘটনাস্থলে পৌছে নন্দনকানন ফায়ার সার্ভিসের একটি টিম।

এ ঘটনায় মার্কেট ভবনের নিচের এক ভ্রাম্যমান দোকানদার আহত হওয়ার তথ্য দিলেও তার অবস্থা তেমন গুরুতর নয় বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়িরা।

এদিকে তাৎক্ষনিক ক্ষয়ক্ষতি ও হতাহতের বিষয়ে কোন তথ্য দিতে না পারলেও ঘটনার সত্যতা নিশ্চিত করে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সিনিয়র মুবিলাইজার কফিল উদ্দিন বলেন, ঘটনাস্থলে আমাদের টিম পৌছে গেছে। বিস্তারিত পরে জানানো হবে।

উল্লেখ্য, দারুল ফজল মার্কেটের তৃতীয় তলায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যালয়। দীর্ঘ তিন দশকের বেশি সময় ধরে এই কার্যালয় থেকে বন্দরনগরীর নানা আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

স্বৈরাচার বিরোধী আন্দোলন, বন্দররক্ষা আন্দোলন ও অসহযোগ আন্দোলনের মতো গুরুত্বপূর্ণ সব আন্দোলন গড়ে ওঠেছিল দারুল ফজল মার্কেট চত্বর থেকে।

তাছাড়া একই ভবনে রয়েছে যুবলীগ, ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, মুক্তিযোদ্ধা সংসদসহ প্রগতিশীল বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের কার্যালয়।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...