যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডার ১৬ ভেন্যুতে ২০২৬ বিশ্বকাপ

কাতার বিশ্বকাপের ৩২ দল চূড়ান্ত। দলগুলো যখন বিশ্বকাপ প্রস্তুতিতে বিভোর, তখন ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপের ভেন্যুর নাম প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

- Advertisement -

সংস্থাটি জানিয়েছে, উত্তর আমেরিকার তিন দেশ যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডার ১৬টি ভিন্ন ভেন্যুতে হবে সেই বিশ্বকাপ। আসরে খেলবে ৪৮ দেশ। প্রথমবারের মতো সর্বাধিক দেশ যুক্ত হবে সেই বিশ্বকাপে। এ ছাড়া প্রথমবারের মতো তিন দেশ মিলিয়ে হবে একটি বিশ্বকাপ। সবশেষ ২০০২ সালে দুই দেশ (দক্ষিণ কোরিয়া ও জাপান) মিলে বিশ্বকাপের আয়োজন হয়।

- Advertisement -google news follower

ফিফা জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ১১, মেক্সিকোর তিন ও কানাডার দুটি ভেন্যুতে হবে পুরো বিশ্বকাপের আসর। যেসব শহরের স্টেডিয়ামে হবে খেলা— যুক্তরাষ্ট্রের নিউজার্সি, নিউইয়র্ক, লসঅ্যাঞ্জেলেস, ডালাস, সান ফ্রান্সিসকো, মিয়ামি, আটলান্টা, সিয়াটল, হোস্টন, ফিলাডেলফিয়া, কানসাস সিটি, মিসৌরি, বস্টোন, মেক্সিকোর গুয়াদালাজারা, মেক্সিকো সিটি এবং কানাডার মন্টেইরি, ভ্যাঙ্কুভার ও টরন্টোতে।

জেএন/মোরশেদ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM