পবিত্র হজ পালনে সৌদি আরব গিয়ে দুই বাংলাদেশির মৃত্যু

চলতি বছরে পবিত্র হজ পালনে সৌদি আরব গিয়ে গেল এক সপ্তাহের মধ্যে দুই বাংলাদেশি পুরুষের মৃত্যু হয়েছে। একজনের বাড়ি চাঁপানববাগঞ্জ অন্যজন নোয়াখালীর বেগমগঞ্জের।

- Advertisement -

এরমধ্যে গত ১১ জুন মারা যান চাঁপানববাগঞ্জের মো. জাহাঙ্গীর কবির। তার বয়স হয়েছিল ৬০ বছর। জাহাঙ্গীর কবিরের পাসপোর্ট নম্বর পাসপোর্ট নম্বর- এ০১০১২২২৮।

- Advertisement -google news follower

তাছাড়া সর্বশেষ গতকাল বৃহস্পতিবার (১৬ জুন) মারা যাওয়া বাংলাদেশি হলেন নোয়াখালীর বেগমগঞ্জের বাসিন্দা নুরুল আমিন। তার বয়স হয়েছিল ৬৪ বছর। নুরুল আমিনের পাসপোর্ট নম্বর- ইএফ০৭৫৮০০৬।

তারা দুজন কীভাবে মারা গেছেন তা নিশ্চিত হওয়া না গেলেও তাদের হার্ট অ্যাটাক হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

- Advertisement -islamibank

বাংলাদেশ থেকে এখন পর্যন্ত পবিত্র হজে সৌদি আরব গিয়েছেন ১৫ হাজার ৭২৫ যাত্রী। যার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ছিল ৩ হাজার ৩৮৫ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় গিয়েছেন ১২ হাজার ৩৩৯ জন।

হজের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে ফ্লাইট ছেড়েছিল ৪২টি। এর মধ্যে বাংলাদেশ এয়ারলাইন্সে ২৪টি, সৌদি এয়ারলাইন্সের ১৩টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট ছিল।

এ ছাড়া সৌদি আরবের আইটি হেল্পডেস্ক হতে সার্ভিস সংখ্যা ৬ হাজার ৬৩২টি, চিকিৎসা কেন্দ্র থেকে স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্র সংখ্যা ৯০৭টি, মোট ইস্যু করা ভিসা ছিল ৫৫ দশমিক ৬২ শতাংশ।

যার মধ্যে সরকারি ব‍্যবস্থাপনার হজযাত্রী ভিসা ৯৩ দশমিক ৯০ শতাংশ ও বেসরকারি ব‍্যবস্থাপনার হজযাত্রী ভিসা ছিল ৫২ দশমিক ৭৬ শতাংশ।

জেএন/টিটি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM