টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

0

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ক্যারিবীয়রা। অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এখন পর্যন্ত ক্যারিবীয়দের মাঠে ৮টি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর ভেতর বাংলাদেশকে হারতে হয়েছে ৫টি ম্যাচেই। তিন ম্যাচে জয়ের পাশাপাশি একটি ম্যাচ ড্র করতে সক্ষম হয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

ওয়েস্ট ইন্ডিজের মাঠে খেলা আট টেস্টের ভেতর এর আগে কেবল একটি ম্যাচ স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে খেলেছে বাংলাদেশ। ২০১৮ সালের সেই টেস্টে বাংলাদেশকে হারতে হয়েছিল ইনিংস ও ২১৯ রানের বড় ব্যবধানে।

সেই টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল ৪৩ রানে। এখন পর্যন্ত এটিই টেস্টে বাংলাদেশের এক ইনিংসে সর্বনিম্ন স্কোর।

সিরিজের প্রথম টেস্টে তিন পেইসার ও এক বিশেষজ্ঞ স্পিনার নিয়ে আক্রমণ সাজিয়েছে বাংলাদেশ। এবাদত হোসেন, খালেদ আহমেদ ও মুস্তাফিজের সঙ্গে স্পিনার হিসেবে আছে মেহেদী মিরাজ। আর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তো থাকছেনই।

ব্যাটিং লাইনআপে মুশফিকুর রহিমের বদলে একাদশে এসেছেন আরেক উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান, মেহেদী মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েইট, জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, কাইল মায়ার্স, জশুয়া সিলভা, রেমন রেইফার, আলজারি জোসেফ, কিমার রোচ, গুডাকেশ মোটি ও জেডন সিলস।

  • জেএন/মোরশেদ
আরও পড়ুন
লোড হচ্ছে...