টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ক্যারিবীয়রা। অ্যান্টিগায় স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় রাত ৮টায়।

- Advertisement -

এখন পর্যন্ত ক্যারিবীয়দের মাঠে ৮টি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর ভেতর বাংলাদেশকে হারতে হয়েছে ৫টি ম্যাচেই। তিন ম্যাচে জয়ের পাশাপাশি একটি ম্যাচ ড্র করতে সক্ষম হয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

- Advertisement -google news follower

ওয়েস্ট ইন্ডিজের মাঠে খেলা আট টেস্টের ভেতর এর আগে কেবল একটি ম্যাচ স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে খেলেছে বাংলাদেশ। ২০১৮ সালের সেই টেস্টে বাংলাদেশকে হারতে হয়েছিল ইনিংস ও ২১৯ রানের বড় ব্যবধানে।

সেই টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ গুটিয়ে গিয়েছিল ৪৩ রানে। এখন পর্যন্ত এটিই টেস্টে বাংলাদেশের এক ইনিংসে সর্বনিম্ন স্কোর।

- Advertisement -islamibank

সিরিজের প্রথম টেস্টে তিন পেইসার ও এক বিশেষজ্ঞ স্পিনার নিয়ে আক্রমণ সাজিয়েছে বাংলাদেশ। এবাদত হোসেন, খালেদ আহমেদ ও মুস্তাফিজের সঙ্গে স্পিনার হিসেবে আছে মেহেদী মিরাজ। আর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তো থাকছেনই।

ব্যাটিং লাইনআপে মুশফিকুর রহিমের বদলে একাদশে এসেছেন আরেক উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল জয়, নাজমুল শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, নুরুল হাসান, মেহেদী মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েইট, জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, কাইল মায়ার্স, জশুয়া সিলভা, রেমন রেইফার, আলজারি জোসেফ, কিমার রোচ, গুডাকেশ মোটি ও জেডন সিলস।

  • জেএন/মোরশেদ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM