চট্টগ্রামের ১৮ ইউপিতে ভোটযুদ্ধ চলছে

0

চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ১৮ ইউনিয়ন ভোটযুদ্ধ শুরু হয়েছে আজ বুধবার (১৫ জুন) সকাল থেকে। ৮টা থেকে উৎসব উদ্দিপনার মধ্য দিয়ে কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দিচ্ছেন ভোটাররা। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

চট্টগ্রামের ৬টি উপজেলার মধ্যে চারটি উপজেলার ১৬টি ইউপিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)এ ভোট গ্রহণ এবং পটিয়া ও আনোয়ার উপজেলার দুটি ইউনিয়নে পুরনো প্রচলিত নিয়মেই ব্যালট পেপারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে বলে ইসি সূত্র জানায়।

চট্টগ্রামের মোট ১৮ ইউপির মধ্যে বাঁশখালী উপজেলার ১৩ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তাছাড়া আনেয়ারার পরৈকোড়া, পটিয়ার ছনহারা, কর্ণফুলীর চর পাথরঘাটা, ফটিকছড়ির ভুজপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনে ভোটগ্রহণ প্রায় দুঘন্টা অতিবাহিত হলেও এখনো কোন ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ নির্বাচনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, কোন ধরনের বিশৃংখলার চেষ্টা করা হলে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে আমরা প্রস্তুত। কড়া নিরাপত্তায় ভোটগ্রহণ চলছে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রটগণ নির্বাচনে দায়িত্ব পালন করছেন।

এবার নির্বাচনে ১৮ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৯ হাজার ৩২১ জন। মোট চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৯৪ জন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বাঁশখালী উপজেলায় ১৩ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ৭৫, সংরক্ষিত নারী ১৫৪, সাধারণ সদস্য ৫৪৭ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১২৭টি ভোট কেন্দ্রের ৮৩৪টি কক্ষে ২ লাখ ৭৪ হাজার ৯৩৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৬শ ২৮ জন, মহিলা ভোটার ১ লাখ ২৮ হাজার ৩শ ৮ জন।

নির্বাচনে দায়িত্ব পালনের জন্য প্রিসাইডিং অফিসার প্রশিক্ষণ নিয়েছেন ১৬০ জন, সহকারী প্রিসাইডিং ৯৭০ জন, পোলিং অফিসার প্রশিক্ষণ নিয়েছেন ১ হাজার ৯১৩ জন।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...