এবার পতেঙ্গা ভারটেক্স কন্টেইনার ডিপোতে আগুন

0

চট্টগ্রামের সীতাকুণ্ড সোনাইছড়ি বেসরকারি বিএম ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের তদন্ত শেষ না হতেই আরো একটি বেসরকারি ডিপোতে আগুন লাগার ঘটনা ঘটেছে।

গতকাল সোমবার (১৩ জুন) রাত পৌনে নয়টার দিকে নগরীর পতেঙ্গা ভারটেক্স ডিপোতে রাখা কন্টেইনারে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিভে যায় বলে জানিয়েছেন আগ্রাবাদ ফায়ার স্টেশনের মোবিলাইজেশন অফিসার কফিল উদ্দিন আহমেদ।

তিনি জানান, রাত ৮টা ৪০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে কাটগড়ের ভারটেক্স ডিপোতে যাই। ওখানে একটি তুলার কনটেইইনারে ধোঁয়া দেখা গিয়েছিল। আমরা গিয়ে কনটেইনারটি সরানোর জন্য বলি।

ডিপোর লোকজনই কনটেইনারটি সরিয়ে তা নিভিয়ে ফেলেন। এতে কোনো পানি দিতে হয়নি। পানি দিলে তুলা নষ্ট হয়ে যায়। তাই পানি ছেটানো হয়নি।

এর আগে শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের পর ভয়াবহ আগুনের ঘটনায় প্রথম দুদিনে ৯ জন ফায়ার সার্ভিস কর্মীসহ ৪১ জনের মৃতের খবর পাওয়া যায়।

এরপর মঙ্গলবার (৭ জুন) ঘটনাস্থল থেকে আরও দুইটি মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। তাদের মধ্যে একজন ফায়ার সার্ভিসেরই কর্মী এবং অন্যজন সিকিউরিটি গার্ড হতে পারে বলে ধারণা করে ফায়ার সার্ভিস।

এদিকে পরদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি থাকা মাসুদ রানা নামে একজনের মারা যাওয়ার খবর আসে। এই নিয়ে ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৬ জনে।

পরবর্তীতে এক ফায়ার সার্ভিস কর্মী ও পার্ক ভিউ হাসপাতালে মৃত একজনসহ আরো তিনজন মারা যাওয়ার খবরে বিস্ফোরণে এখন পর্যন্ত ৪৯ জনের লাশ উদ্ধার হয়েছে। আহত হন দুই শতাধিক মানুষ। তাদের বেশ কয়েকজনের অবস্থা এখনো আশঙ্কাজনক।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...