চুয়েটে বাস ছাড়াকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত ২

0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। নির্ধারিত সময় অতিক্রম হয়ে দেড়িতে বাস ছাড়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

গত শনিবার (১১ জুন) রাত থেকে রবিবার (১২ জুন) বিকেল ৫টা পর্যন্ত দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় চুয়েটের দুই সাধারণ শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আহতরা হলেন, বিশ্ববিদ্যালয়টির যন্ত্র প্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম তানিম ও তরিৎ প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাইমুল আবেদীন।

জানা যায়, শনিবার (১১ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ে আয়োজিত একটি অনুষ্ঠান শেষে নির্ধারিত সময়ে বাস না ছাড়ায় বিশ্ববিদ্যায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে প্রথমে কথাকাটাকাটি হয়।

দিবাগত রাত ২টার দিকে দু’গ্রুপ আবাসিক হলে ফের মুখোমুখি অবস্থান নিলে চুয়েট কর্তৃপক্ষের তৎপরতায় তৎক্ষনাত পরিবেশ শান্ত হয়। তবে রবিবার সকাল থেকে দু’গ্রুপের সদস্যরা পৃথক দুটি স্থানে অবস্থান নেন।

সকালে শান্ত থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সন্ধ্যার দিকে দুই গ্রুপের নেতাকর্মীরা ফের মুখোমুখি হলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় দুই সাধারণ শিক্ষার্থী আহত হন।

চুয়েট ছাত্র কল্যাণের পরিচালক অধ্যাপক ডা. রেজাউল করিম বলেন, বিশ্ববিদ্যালয়ের বাস ছাড়াকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও চুয়েট কর্তৃপক্ষ তাৎক্ষনিক উদ্দ্যেগ নেওয়ায় ক্যাম্পাসের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, চুয়েটে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দিনভর ক্যাম্পাস জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে চুয়েট কর্তৃপক্ষের সহায়তায় পরিস্তিতি দ্রুত নিয়ন্ত্রণে নিয়ে আসে। এরপরও পুলিশের টিম সর্ব্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে জানিয়ে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে বললেন ওসি।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...