পয়েন্ট ভাগাভাগি করে নিল ইতালি-ইংল্যান্ড

0

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের ঘরের মাঠ মলিনিউ স্টেডিয়ামে শনিবার রাতে নেশন্স লিগের ম্যাচটিটি একটিও গোলের দেখা পাইনি ফুটবল বিশ্বের দুই লড়াকু দল ইতালি-ইংল্যান্ড।

ফলে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হলো দুদলকে। যদওে ম্যাচের দ্বিতীয় মিনিটে সুবর্ণ সুযোগ পায়। লরেন্সো পেল্লেগ্রিনি থ্রু বল বাড়ান দাভিদে ফ্রাত্তেজিকে। তার সামনে একমাত্র বাধা গোলরক্ষক।

কিন্তু বল বাইরে মারেন ২২ বছর বয়সী এই মিডফিল্ডার। ৮ম মিনিটে এগিয়ে যেতে পারত ইংল্যান্ড। রাহিম স্টার্লিংয়ের পাসে ম্যাসন মাউন্টের জোরাল শট ক্রসবার কাঁপিয়ে ফেরে। ফিরতি বলে ট্যামি অ্যাব্রাহামের হেড বাইরে দিয়ে যায়।

২৫তম মিনিটে দুর্দান্ত সেভে জাল অক্ষত রাখেন অ্যারন র‌্যামসডেল। কাছ থেকে সান্দ্রো তোনালির নেওয়া শট পা দিয়ে ঠেকান আর্সেনালের ইংলিশ গোলরক্ষক। বিরতির আগে মাত্তেও পেস্সিনা ও মানুয়েল লোকাতেল্লির প্রচেষ্টাও রুখে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে বড় সুযোগ হাতছাড়া করেন স্টার্লিং। ডান দিক থেকে রিস জেমসের ক্রস দূরের পোস্টে পেয়ে মাত্র কয়েক গজ দূর থেকে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড।

৬৫তম মিনিটে একসঙ্গে হ্যারি কেইন, জ্যারড বোয়েন ও ক্যালভিন ফিলিপসকে বদলি নামান ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। শেষ দিকে প্রতিপক্ষের ওপর স্বাগতিকরা চাপ বাড়ালেও কাঙ্ক্ষিত গোলের দেখা আর মেলেনি।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...