পুরো বিশ্বে ফের চোখ রাঙ্গাচ্ছে করোনা

0

গত কিছুদিন ধরে বিশ্বব্যাপী আবারও চোখ রাঙ্গাচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ২৮ হাজার ৪২৮ জন। আর এ সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৩৯ জনের।

এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬৩ লাখ ২৮ হাজার ৪৩১ জনের এবং শনাক্ত হয়েছে ৫৩ কোটি ৯১ লাখ ৮৪ হাজার ২১৬ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত একদিনে নতুন করে ১ লাখ ৪ হাজার ৬২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ সময়ে দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ২৬০ জনের।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারর্স থেকে শনিবার (১১ জুন) এ তথ্য জানা গেছে।

ভারতেও বেড়েছে শনাক্তের সংখ্যা। প্রতিবেশী দেশটিতে নতুন করে ৯ হাজার ৭৪৩ জন শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৪ জনের। এতে করে ভারতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৪ কোটি ৩২ লাখ ৭ হাজার ২৬৫ এবং ৫ লাখ ২৪ হাজার ৭৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা শনাক্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে জার্মানি। ইউরোপের এ দেশটিতে নতুন করে ৭৫ হাজার ৪৯৪ জন আক্রান্তসহ মৃত্যু হয়েছে ৬১ জনের।

ব্রাজিলে নতুন করে ১৪৮ জনের মৃত্যুর হয়েছে। এ সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৭৩ জন। এ নিয়ে ব্রাজিলে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৭ হাজার ৮৪৯ জনের। আর আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৩ লাখ ৬০ হাজার ৮৫০ জনে।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় ২১১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৭২ হাজার ৯১৩ জন। এছাড়া উত্তর কোরিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৮৭০ জন। পর্তুগালে ২২ হাজার ৫৭৫ এবং অস্ট্রেলিয়াতে ৩২ হাজার ৭৭২ জন।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...