ওয়েস্ট ইন্ডিজে রাতে মাঠে নামছে বাংলাদেশ

0

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ শুরুর আগে তিন দিনের প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। বাংলাদেশ সময় শুক্রবার (১০ জুন) রাত ৮টায় অ্যান্টিগার কুলরিজ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

যদিও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার মোক্ষম এই ম্যাচে অধিনায়ককে পাচ্ছে না টিম টাইগার্স। চার ভাগে বিভক্ত হয়ে বাংলাদেশ দল এরই মধ্যে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে পাড়ি জমালেও এখনো ছুটিতে আছেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।

দল এই মুহূর্তে অ্যান্টিগায় থাকলেও সাকিব আছেন যুক্তরাষ্ট্রে। জানা গেছে, পরিবারের সঙ্গে সময় কাটিয়ে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। সম্ভাব্য তারিখ হিসেবে শোনা যাচ্ছে ১২ জুনের কথা।

প্রায় তিন বছর পর অধিনায়কত্বে ফিরে প্রস্তুতি ম্যাচ না খেলেই মূল লড়াইয়ে নেতৃত্ব দেবেন তিনি। অথচ এই তিন দিনের প্রস্তুতি ম্যাচে অধিনায়কত্ব কিছুটা ঝালিয়ে নিতে পারতেন ক্যাপ্টেন সাকিব।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বোর্ডপ্রধান নাজমুল হাসান পাপনের কাছ থেকে আগেই কয়েক দিনের ছুটি নিয়ে রেখেছিলেন সাকিব। ঘরের মাঠের শ্রীলঙ্কা সিরিজ শেষে বডি চেক-আপের জন্য সিঙ্গাপুর গিয়েছিলেন তিনি। সেখান থেকেই দেশে ফিরে অনেকটা নীরবেই যুক্তরাষ্ট্রে চলে যান।

টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর আগামী ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৩ ও ৭ জুলাই। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশ
ইয়ানিক ক্যারিয়া (অধিনায়ক), কলিন আর্কিবাল্ড, অ্যালিক অ্যাথানাজ, ত্যাজনারায়ন চন্দরপল, ব্রায়ান চার্লস, রস্টোন চেজ, টেভিন ইমলাচ, জেরেমিয়া লুইস, প্রেস্টন ম্যাকসুই, মারকুইনো মাইন্ডলি, জেরেমি সোলোজানো ও জোমেল ওয়ারিকান।

বাংলাদেশ এখনো প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা করেনি। তবে টেস্ট সিরিজের জন্য স্কোয়াডে যারা রয়েছেন-
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহান।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...