লঙ্কানদের মাঠে অজিদের টানা দ্বিতীয় জয়

0

লঙ্কানদের মাটিতে টানা দ্বিতীয় জয় তুলে নিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ আগেই নিজেদের করে নিলো টিম অস্ট্রেলিয়া।

প্রথম ম্যাচে ডেভিড ওয়ার্নার-অ্যারন ফিঞ্চের ব্যাটে দাপুটে জয় পেলেও শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জিততে বেশ কষ্টই করতে হয়েছে অস্ট্রেলিয়ার।

কলম্বোয় দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে মোটে ১২৪ রান করে লঙ্কানরা। ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে ফেলে অজিরাও।

তবে শেষ পর্যন্ত ম্যাথু ওয়েডের ব্যাটে ভর করে ১৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে ফিঞ্চের দল।

এদিন আগে ব্যাট করতে নেমে মাত্র ৭ রান ২ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। তৃতীয় উইকেটে ৬৬ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান চারিথ আসালাঙ্কা এবং কুসল মেন্ডিস।

আসালাঙ্কা ফেরেন ৩৯ রান করে। অপরপ্রান্তে মেন্ডিস ৩৬ রান করতে খেলেন সমান বলও। এই দুই ব্যাটসম্যান ফেরার পর ব্যাট হাতে আর কেউই ভালো খেলতে পারেনি।

শেষ পর্যন্ত ১২৪ রান তুলতেই থামে লঙ্কান ইনিংস। অজিদের পক্ষে কেন রিচার্ডসন ৪টি ও জাই রিচার্ডসন নেন ৩ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ২ ওভার ৪ বলেই ৩৩ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। তবে ১৩ বলে ২৪ রান করে ফেরেন ফিঞ্চ। ওয়ার্নারও করেন ১০ বলে ২১ রান। এরপরই টানা উইকেট হারিয়ে বসে অজিরা।

একপর্যায়ে ৯৯ রানে ৭ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। তখন মোটে ১২ ওভার। সেখান থেকে অজি উইকেটরক্ষক ওয়েড ২৬ বলে ২৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে মাঠে থাকা জাই রিচার্ডসন ৯ রান করতে খেলে ফেলেন ২০ বল। লঙ্কানদের পক্ষে ওয়ানিন্দু হাসারাঙা নেন ৪ উইকেট।

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচ ১১ জুন পাল্লেকেলেতে অনুষ্ঠিত হবে। এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে দুই দলের মধ্যে।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...