সীতাকুণ্ড ট্রাজেডি : আটজনকে আসামি করে থানায় মামলা

0

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নস্থ কেশবনপুরের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও ভয়াবহ আগুন লাগার ঘটনার ৪দিন পর থানায় মামলা দায়ের করেছে পুলিশ।

দুর্ঘটনার সময় অবহেলাজনিত কর্তৃপক্ষের অবহেলাজনিত কারণ উল্লেখ করে পুলিশের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়। মঙ্গলবার রাতে অজ্ঞাত ৮ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফ সিদ্দিকী।

আজ বুধবার (৮ জুন) সকালে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।

তিনি বলেন, বিস্ফোরনের সময় কর্তৃপক্ষের অবহেলাজনিত কারণ উল্লেখ করে পুলিশের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়। এতে ৮ জনকে আসামি করা হলেও কারো নাম উল্লেখ করা হয়নি। মামলাটি তদন্ত করে দোয়ীদের গ্রেফতার করা হবে বললেন ওসি।

উল্লেখ্য, শনিবার রাত সাড়ে ১১টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সর্বশেষ তথ্য অনুযায়ী, ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের ১৮৩ কর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন।

এছাড়া নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও কুমিল্লাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গিয়ে কাজ করেছেন।

ডিপোতে আমদানি-রপ্তানির বিভিন্ন মালামালবাহী কনটেইনার ছিল। ডিপোর কনটেইনারে রাসায়নিক ছিল, বিকট শব্দে সেগুলোতেও বিস্ফোরণ ঘটে।

সরকারি হিসেব অনুযায়ী এখন পর্যন্ত সীতাকুণ্ডের বিএম ডিপোর অগ্নিকাণ্ডের ৪১ জন নিহত ছিল। মঙ্গলবার নতুন করে আরো দুটি মরদেহবাশেষ এবং সর্বশেষ বুধবার চমেকে চিকিৎসাধীন একজনের মৃত্যুতে উদ্ধার হওয়ায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪৪ টি।

দগ্ধ ও আহত ১৬৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাতেই শনাক্ত হওয়া নিহতদের জেলা প্রশাসনের সহায়তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...