ওমানে রাউজান প্রবাসীর আত্মহত্যা

0

মধ্যপ্রাচ্যের দেশ সুলতানাত অব ওমানে উজ্জ্বল দাশ (৩৭) নামের চট্টগ্রামের রাউজানের এক প্রবাসী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

গত ৫ জুন রবিবার দেশটির আল সোহার নামক স্থানে বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে এই ঘটনা ঘটে। নিহত প্রবাসী উজ্জ্বল দাশ উপজেলার ৮নং কদলপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের দাশ পাড়া গ্রামের মাদল দাশের পুত্র।

উজ্জ্বল দাশের স্ত্রী শিবু দাশ জানান, ঘটনার দিন সকাল ১০টার দিকে স্বামীর সাথে মুঠোফোনে আলাপ হয়। কি কারণে আমার স্বামী আত্মহত্যা করেছে আমি কিছুই বুঝতে পারছিনা।

স্থানীয়রা জানান, বিগত ১১ বছর ধরে ওমানে প্রবাস জীবনে ছিলেন উজ্জল দাশ। দেশে ছুটি কাটিয়ে ৫ মাস পূর্বে ওমানে পাড়ি জমান।

উজ্জল দাশের স্ত্রী জানান, উজ্জ্বল বেশকিছু রোগে ভোগছিলেন। চিকিৎসা করতে সেই দেশে আসার জন্য বার বার চেষ্টা করেন। কিন্তু তিনি প্রতিষ্ঠানে চাকরি করতেন সেই প্রতিষ্ঠানের পরিচালক বিজন কর উজ্জ্বলকে ছুটি দেননি। ধারণা করা হচ্ছে ছুটি না দেওয়ার কারণে তিনি আত্মহত্যা করেন। বিজন করের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় বলে জানা গেছে।

প্রবাসী উজ্জ্বল দাশের পিতা মাদল দাশ জানান, ছেলের উপার্জনে পুরো সংসার চলতো। তার দুটি সন্তান রয়েছে। এখন তাদের নিয়ে ভিক্ষা করা ছাড়া আর কিছু নেই। নিহত প্রবাসী উজ্জ্বল দাশের ঘরে দুই সন্তান রয়েছে বড় ছেলে তন্ময় দাশ ও ছোট মেয়ে রাশি দাশ।

বড় ছেলে বাবা উজ্জ্বলের মৃত্যু বিষয়টি বুঝতে পারলেও কিন্তু ছোট অবুঝ মেয়ে রাশি দাশ অহনা বুঝে উঠতে পারছেনা তার বাবা আর দুনিয়াতে নেই।

জানা যায়, প্রবাসী উজ্জ্বল দীর্ঘ ১১ বছর ধরে ওমানে আছেন, পরিবারের সুখের আশায় কিছু করতে পারেনি। এখনো বাবার করা সেই বাঙা ঘরে সংসার করেছেন। প্রবাসে থেকে ৬টি বোনকে বিয়ে দিয়েছেন উজ্জ্বল। এখন একমাত্র সন্তানকে হারিয়ে নিঃস্ব পরিবারটি।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...