সীতাকুণ্ড ট্রাজেডি: অবহেলাজনিত ঘটনা থাকলে শাস্তি হবে-স্বরাষ্ট্রমন্ত্রী

0

ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় কারও বিন্দুমাত্র অবহেলা থাকলে বিচারের মুখোমুখি হতে হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (৬ জুন) সীতাকুণ্ডের বিএম ডিপোতে বিস্ফোরণে আহতদের দেখতে এসে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের এই কথা বলেন মন্ত্রী। এর আগে মন্ত্রী সীতাকুণ্ডের বিএম ডিপোতে ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিস্ফোরনের ঘটনায় মালিকপক্ষের অবহেলা বা দায় থাকলে কাউকে ছাড় দেয়া হবে না। সে যতবড় শক্তি শালী হোক না কেন। কেউই আইনের ঊর্ধ্বে নয়।

তিনি বলেন, ইতোমধ্যে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস তদন্ত কমিটি গঠন করেছে। তারা বিষয়টি তদন্ত করছেন। তদন্ত শেষে কমিটি যে সুপারিশ করবে সে অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনাদের এতটুকু নিশ্চিত করতে পারি গাফেলতি কিংবা অবহেলাজনিত কোন ঘটনা থাকলে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

এর আগে সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ সোমবার (৬ জুন) বেলা ২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঘটনাস্থল বিএম ডিপুতে আসেন। তিনি বিএম ডিপো এলাকা পরিদর্শন শেষে ১০ মিনিটের মধ্যে চলে যান।

এ সময় সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রী সাথে কথা বলতে চাইলে তিনি কিছু না বলেই গাড়ীতে উঠে যান। পরে চমেক হাসপাতালে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রী।

জানা গেছে কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় দূর্যোগ ব্যবস্হাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারে ১ লক্ষ টাকা এবং আহতদেরকে ৫০ হাজার টাকা করে তাদের পরিবারকে দেয়া হবে।

তাছাড়া শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে নিহতদেরকে ২ লক্ষ টাকা ও আহতদের ১ লক্ষ টাকা দেবে। এছাড়া চিকিৎসাসহ সব ধরণের সহযোগী করবে সরকার।

জেএন/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...