বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুনে ৪ মৃত্যু, দগ্ধ শতাধিক

0

সীতাকুণ্ডের কাশেম জুট মিল এলাকায় অবস্থিত বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় আহত ও দগ্ধ শতাধিক ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দগ্ধদের মধ্যে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরাও রয়েছেন। এঘটনায় এখন পর্যন্ত ৪ জন মারা যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন চমেক হাসপাতালের সহকারী পরিচালক রাজিব পালিত।

তিনি বলেন, এ পর্যন্ত ৪ জন মারা গেছেন। দগ্ধ অবস্থায় শতাধিক ব্যক্তি হাসপাতালে ভর্তি হয়েছেন।

শনিবার (৪ জুন) রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। আহত শতাধিক ব্যক্তিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এক ঘণ্টায় চমেকে প্রবেশ করেছে ৩৫-৪০টি অ্যাম্বুলেন্স। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট।

জানা যায়, বিএম কনটেইনার ডিপোতে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সব ইউনিটে সেখানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুন নেভাতে আরও কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছে। চট্টগ্রাম থেকেও ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট আনা হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, ডিপোতে আমদানি-রফতানির বিভিন্ন মালামালবাহী কনটেইনার ছিল। ডিপোর কনটেইনারে রাসায়নিক ছিল, বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে দ্রুত চারদিকে আগুন ছড়িয়ে পড়ায় আহত হয়েছেন বেশি। আহতদের উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী গণমাধ্যমকে বলেন, নগরের সব প্রাইভেট হাসপাতালের ডাক্তারদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে আসার আহ্বান জানাচ্ছি। যে যার সাধ্যমত আহতদের চিকিৎসা সেবা দেওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, আপনারা যে যেভাবে পারেন দ্রুত সময়ের মধ্যে চমেক হাসপাতালে জরুরি বিভাগে চলে আসুন। আপনার সহযোগিতা পারে একটি প্রাণ বাঁচাতে।

এদিকে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট হাসপাতাল অগ্নিদগ্ধদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...