যুক্তরাষ্ট্রে এবার হাসপাতালে গুলি, নিহত ৪

0

যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যের একটি হাসপাতালে বন্দুকধারীর হামলায় চারজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। সন্দেহভাজন ওই হামলাকারীও নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

জানা গেছে, স্থানীয় সময় বুধবার (১ জুন) টিউলসার সেন্ট ফ্রান্সিস হাসপাতালে একটি রাইফেল নিয়ে হামলা চালায় সন্দেহভাজন ওই ব্যক্তি।

সংবাদ সম্মেলনে ডেপুটি পুলিশ প্রধান জোনাথন ব্রুকস জানান, হামলায় আমাদের চারজন বেসামরিক লোক মারা গেছে, এবং একজন বন্দুকধারীও নিহত হয়েছে। হামলাকারীর পরিচয় এখনো শনাক্ত হয়নি বলেও জানান তিনি।

ওই ব্যক্তির নিজের গুলিতে আত্মহত্যা করেন বলে ধারণা করছে পুলিশ। তবে কি কারণে ওই ব্যক্তি এ হামলা চালিয়েছে তা এখনো স্পষ্ট হতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এদিকে, হোয়াইট হাউজের কর্মকর্তারা এক বিবৃতিতে জানিয়েছেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে টিউলসার হামলার বিষয়টি অবহিত করা হয়েছে। এর আগে প্রেসিডেন্ট বাইডেন সম্প্রতি টেক্সাসের একটি স্কুলে বন্দুক হামলায় ১৯ শিশু ও দুই শিক্ষককে হত্যার ঘটনার পর আমেরিকানদের বন্দুক সহিংসতা প্রতিরোধে কণ্ঠস্বর জোরালো করার আহ্বান জানান।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি বেশ কয়েকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৪ মে) মেক্সিকো সীমান্তবর্তী উভালদে এলাকার একটি এলিমেন্টারি স্কুলে বন্দুকধারীর হামলায় ১৯ শিশুসহ ২১ জন নিহত হন। যুক্তরাষ্ট্রে গত ১০ বছরের মধ্যে এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলার ঘটনা বলে জানা যায়।

সূত্র: বিবিসি

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...