১২ কেজি ওজনের মৃত মা কাতলা মাছ মিলল হালদায়

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজননকেন্দ্র ও বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ চট্টগ্রামের হালদা নদীতে ভেসে উঠল ১২ কেজি ওজনের একটা মৃত মা কাতলা মাছ।

- Advertisement -

খবর পেয়ে বুধবার (১ জুন) সকাল ১০টার দিকে নৌ পুলিশের একটি টিম হাটহাজারীর উত্তর মাদার্শা ইউনিয়নের বাড়িঘোনা ঘাট এলাকা থেকে মাছটি উদ্ধার করে।

- Advertisement -google news follower

মৃত এ মাছের ওজন ১২ কেজি এবং দৈর্ঘ্য ৩.৫ ফুট, ও প্রস্থ ২.৫ ( পেট বরাবর)। তবে মাছের মৃত্যুর কারন তাৎক্ষনিক জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, মাছটির শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মাছটির মৃত্যুর কারন জানার উদ্দ্যেশে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গবেষণাকেন্দ্র হালদা রিসার্চ অ্যান্ড ল্যাবরেটরি সেন্টারে পাঠানো হয়েছে।

- Advertisement -islamibank

এসব তথ্য নিশ্চিত করেছেন নৌ পুলিশ চট্টগ্রাম অঞ্চলের পুলিশ সুপার মোহাম্মদ মোমিনূল ইসলাম ভূঁইয়া। খবর পেয়ে বুধবার সকালে টিম নিয়ে হাটহাজারীর উত্তর মাদার্শা ইউনিয়নের বাড়িঘোনা ঘাট এলাকাস্থ হালদা নদী পাড়ে গিয়ে মাছটি উদ্ধার করা হয়।

মাছটিতে পঁচন ধরেছে জানিয়ে তিনি ধারণা করছেন কয়েকদিন আগেই মাছটির মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ শনাক্ত করা যাবে।

জয় নিউজ/টিটি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM