অধিনায়কত্ব ছাড়তে চান মুমিনুল

0

বাংলাদেশের ক্রিকেটে কয়েকদিন ধরেই একমাত্র আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন মুমিনুল হক। ব্যাটে রান নেই, দলও হেরে চলেছে। প্রশ্ন উঠেছে অধিনায়কত্ব নিয়ে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক শেষ করে সংবাদমাধ্যমে মুমিনুল নিজেই জানিয়ে দিলেন ব্যাটিংয়ের খারাপ সময় থেকে কাটিয়ে উঠতে টেস্ট অধিনায়কত্ব করতে চান না মুমিনুল হক। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিসিবি।

বাংলাদেশের ক্রিকেটে মুমিনুলের আবির্ভাব হয়েছিল ‘বাংলার ব্র্যাডম্যান’ হিসেবে। নিখুঁত টেকনিক আর ক্রিকেট গ্রামারের শট দিয়ে শুরুতেই রানের বন্যা বইয়ে দিয়েছিলেন।

তবে টেস্ট টিমের অধিনায়কত্ব পাওয়ার পর থেকেই মুমিনুলের ব্যাট হাসছে না একেবারেই। অধিনায়কত্বের চাপের কারণেই মুমিনুল স্বাভাবিক খেলা খেলতে পারছেন না— এমন অভিমত ক্রিকেট সমালোচকদের।

উল্লেখ্য, সর্বশেষ গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৮৮ রান করেছিলেন তিনি। এরপর টানা ১১ ইনিংসে বাংলাদেশ দলের অধিনায়কের সর্বোচ্চ রান ৩৭, দ্বিতীয় সর্বোচ্চ রান ১৩*। এর মধ্যে শূন্য আছে তিনটি। একটি ইনিংসে ব্যাট করতে হয়নি।

সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে যারপরনাই ব্যর্থতার পরিচয় দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও পুরোপুরি ব্যর্থ ছিলেন মুমিনুল।

মুমিনুলের অধীনে ১৭ ম্যাচ খেলে তিনটিতে জিতেছে বাংলাদেশ, ড্র হয়েছে দুই টেস্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয়ে টাইগারদের দলপতি ছিলেন তিনিই। মুমিনুলের জায়গায় নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হতে পারে সাকিব আল হাসানকে।

জয়নিউজ/টিটি

আরও পড়ুন
লোড হচ্ছে...