মদিনার ধাক্কায় ফুটো এমভি এক্সপ্রেস কোহিমা

চট্টগ্রাম বন্দরের সিসিটি-৩ নম্বর বার্থে নোঙর করা ১৬৮ মিটার লম্বা কনটেইনার জাহাজ এমভি এক্সপ্রেস কোহিমাকে ধাক্কা দিয়ে ক্ষতিগ্রস্থ করেছে ‘মদিনা-৭’ নামের একটি বার্জ।

- Advertisement -

এতে ৯২ টিইইউস রপ্তানি পণ্যভর্তি কন্টেইনার জাহাজটির ‘বে ২২’ (হাল ফ্রেম) এরিয়ায় এক বর্গফুটের বেশি ফুটো হয়ে যায়। ধাক্কা লাগার ঘটনাটি ঘটেছে সোমবার (৩০ মে) বিকেল সাড়ে ৩টার দিকে।

- Advertisement -google news follower

আজ মঙ্গলবার (৩১ মে) সকালে এমভি এক্সপ্রেস কোহিমা জাহাজটি মেরামতের জন্য টিএসপি জেটিতে নেওয়া হয়েছে এবং বার্জটি আটকের পর জরিমানা আদায় করে বন্দর কর্তৃপক্ষ।

সুত্র জানায়, আঘাতের পর কন্টেইনার লোড-আনলোড অপারেশন বন্ধ করে দেওয়া হয়। ব্যালেন্সের জন্য জাহাজে আগে থেকে থাকা ১৩৭ টিইইউস কন্টেইনার আনলোড করা হয়।

- Advertisement -islamibank

বার্জের আঘাত পানির লেবেল থেকে উপরে হওয়ায় বড় বিপদ থেকে রক্ষা হয়েছে জানিয়ে এমভি এক্সপ্রেস কোহিমার স্থানীয় এজেন্ট সীকনের কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, এমভি এক্সপ্রেস কোহিমা জাহাজটি মেরামতের জন্য টিএসপি জেটিতে নেওয়া হয়েছে। সেখানে সার্ভে করে ক্ষয়ক্ষতি নিরূপণ করা হবে।

জয় নিউজ/টিটি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM