ড্রাইভার কলোনী উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

বায়েজিদে ড্রাইভার কলোনী উচ্ছেদের প্রতিবাদে এবং ভুমিহীনদের পুর্নবাসনের দাবীতে মানববন্ধন করেছে কলোনীর বাসিন্দারা।

- Advertisement -

বৃহস্পতিবার (২৬ মে) সকাল ১০টায় ড্রাইভার কলোনীর এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

এসময় বক্তারা বলেন, বায়েজিদ বোস্তামী এলাকার ড্রাইভার কলোনীতে ৬০টি পরিবারের প্রায় চার শতাধিক লোকের বসবাস। দেশের বিভিন্ন জেলার নদী সিকিস্তী এলাকার ভুমিহীন হতদরিদ্র এসব জনগোষ্ঠী ১৯৮৮ সাল থেকে পরিবার পরিজন নিয়ে ড্রাইভার কলোনীতে সরকারী পরিত্যক্ত খাস জায়গায় বসবাস করে আসছে। হঠাৎ করে সিটি কর্পোরেশন উক্ত জায়গার উপর দিয়ে ডিওএইচএস আবাসিক এলাকার সংযোগ সড়ক নির্মাণের উদ্যােগ নেয়। এজন্য কোনো ধরনের পুর্ব নোটিশ ছাড়াই ৩৫ বছর ধরে বসবাসরত এসব মানুষকে উচ্ছেদের জন্য মৌখিক নির্দেশ দেন। ল বিনা নোটিশে হঠাৎ করে এ ধরনের ঘোষনায় সকলের মাঝে চরম উৎকন্ঠা দেখা দিয়েছে।

বক্তারা বলেন, উচ্ছেদের আগে তাদেরকে সরকারী অন্য কোন জায়গায় পুর্নবাসন করা হোল। অন্যথায় এসব পরিবারকে সরে যাওয়ার জন্য সময় দেয়া হোক। এসময় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী বসবাসকারীরা।

- Advertisement -islamibank

মানববন্ধন বসবাসকারীদের পক্ষে বক্তব্য রাখেন মো. ইউনুস রিপন, মো. শফিকুল ইসলাম, (সুজন) মো. জাহাঙ্গীর আলম( মরু), মো. আবসার উদ্দিন, আশিক মাহমুদ আকতারসহ অন্যরা।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM