র‌্যাংকিংয়ে তামিম মুশফিক ও লিটনের উন্নতি

0

ব্যাটিং তালিকায় উন্নতি হয়েছে বাংলাদেশের তামিম ইকবাল-মুশফিকুর রহিম ও লিটন দাসের। আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে তারা এগিয়েছে।

শ্রীলংকা বিপক্ষে চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। তামিম ১৩৩ ও মুশফিক ১০৫ রান করেন। নিজের ইনিংসটি খেলার সময় বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে পাঁচ হাজার রানও পূর্ণ করেন মুশফিক। ঐ ইনিংসে ৮৮ রান করেছিলেন লিটন। ফলে আইসিসি র‌্যাংকিং তালিকায় উন্নতি হয়েছে তামিম-মুশফিক ও লিটনের।

চট্টগ্রাম টেস্টের আগে তামিম ছিলেন ৩৩তম স্থানে। নতুন প্রকাশিত র‌্যাংকিং তালিকায় তামিম আছেন ২৭তম স্থানে। ছয় ধাপ উন্নতি হয়েছে তার। তার রেটিং ৬০৭।

চার ধাপ উন্নতি হয়েছে মুশফিকের। ৬১৭ রেটিং নিয়ে ২৫তম স্থানে মুশি। তিন ধাপ এগিয়েছেন লিটন। ২০ থেকে ১৭তম স্থানে উঠেছেন তিনি। তার রেটিং এখন ৬৬২। বর্তমান র‌্যাংকিংয়ে বাংলাদেশের পক্ষে সবার উপরে আছেন লিটনই।

চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে ব্যর্থ হন অধিনায়ক মোমিনুল হক। মাত্র ২ রান করেন তিনি। ফলে র‌্যাংকিংয়ে সাত ধাপ পিছিয়েছেন টাইগারদের টেস্ট অধিনায়ক। ৫০৮ রেটিং তার নামের পাশে রয়েছে।

চট্টগ্রাম টেস্টে শ্রীলংকার পক্ষে ১৯৯ রানের অসাধারন ইনিংস খেলেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। তাই র‌্যাংকিংয়ে পাঁচ ধাপ উপরে উঠেন ম্যাথুজ। ৬৪১ রেটিং নিয়ে ২১তম স্থানে আছেন ম্যাথুজ।

টেস্ট র‌্যাংকিংয়ের ব্যাটিং তালিকার শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেনে। ৮৯২ রেটিং নিয়ে সবার উপরে তিনি।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...