অস্ট্রেলিয়ার নির্বাচনে জেতা আলবানিজকে শুভেচ্ছা : প্রধানমন্ত্রী

ফেডারেল নির্বাচনে দলের জয়ে অস্ট্রেলিয়ার লেবার পার্টির নেতা অ্যান্থনি নরম্যান আলবানিজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

- Advertisement -

অভিনন্দন জানিয়েছে শেখ হাসিনা বলেন, এ বিজয় অ্যান্থনি নরম্যান আলবানিজের নেতৃত্বে দলটির প্রতি অস্ট্রেলিয়ার জনগণের আস্থা প্রকাশ করেছে, যাতে তারা (লেবার পার্টি) দেশকে অন্তর্ভুক্তি, শান্তি ও সমৃদ্ধির দিকে নিয়ে যায়।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বাংলাদেশের স্বাধীনতার প্রতি অস্ট্রেলিয়ার দ্বিপক্ষীয় সমর্থন ও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে উদার সহায়তার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

শেখ হাসিনা বলেন, ‘আমাদের সম্পর্ক আরও গভীর হয়েছে এবং বাণিজ্য, অর্থনীতি, সংস্কৃতি ও শিক্ষার বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে সময়ের সঙ্গে সঙ্গে সম্পর্ক আরও মজবুত হয়েছে। ক্লিন এনার্জি, মেরিটাইম সিকিউরিটি, ওসিয়ান গভর্নেন্স এবং ব্লু ইকোনমিতে সহযোগিতার অপার সম্ভাবনা রয়েছে আমাদের।’

- Advertisement -islamibank

শেখ হাসিনা আরও বলেন, দুটি দেশ তাদের বন্ধুত্বের ৫০ বছর পালন করেছে। প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা পারস্পরিক স্বার্থ, পরিপূরকতা ও পারস্পরিক নির্ভরতার নতুন ক্ষেত্রগুলো অন্বেষণ করব, যাতে আমাদের সম্পর্কগুলো মূল অংশীদারত্বের মতো উন্নীত হতে পারে। একসঙ্গে আমরা ভারত মহাসাগর অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা প্রচার করতে পারি এবং নিয়ম-ভিত্তিক আন্তর্জাতিক শৃঙ্খলা রক্ষা করতে পারি।’

শেখ হাসিনা আশাপ্রকাশ করেন, অস্ট্রেলিয়ার নতুন প্রধানমন্ত্রী ১৯৭৫ সালে বাংলাদেশ সফরে আসা প্রধানমন্ত্রী গফ হুইটলামের পর দ্বিতীয় অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী হিসেবে যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশ সফর করবেন।

শেখ হাসিনা বলেন, ‘এ ধরনের উচ্চস্তরের মিথস্ক্রিয়া আমাদের বন্ধুত্বের বিদ্যমান বন্ধনকে আরও দৃঢ় করবে এবং দ্বিপক্ষীয় স্বার্থ এবং সমসাময়িক আঞ্চলিক ও বৈশ্বিক সমস্যাগুলোর বিষয়ে একটি সাধারণ বোঝাপড়া তৈরি করতে সাহায্য করবে।’

এন-কে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM