সুযোগ কাজে লাগাতে মুখিয়ে বাংলাদেশ

0

চট্টগ্রাম টেস্টে বেশ আধিপত্য রেখেছে বাংলাদেশ। তবে ব্যাটিং নির্ভর উইকেটে জয় আসেনি। ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিকদের। তবে চট্টগ্রাম থেকে শেরেবাংলার হিসাব আলাদা। এই মাঠে ফল আসার সম্ভাবনাও বেশি। তাই ঘরের মাঠে এই সুযোগ কাজে লাগাতে মুখিয়ে আছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মিরপুর শেরেবাংলায় মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আগামীকাল সোমবার ম্যাচ শুরু হবে সকাল ১০টায়।

মূল লড়াইয়ের আগের দিন আজ রোববার নিজেদের আশা নিয়ে কথা বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক বলেন, ‘আমার কাছে মনে হয়, আমাদের জন্য ভালো এটা (ঢাকায় দ্বিতীয় টেস্ট) একটা সুযোগ। চট্টগ্রাম টেস্টের কথা চিন্তা না করে এখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে। আশা করি, ঢাকা টেস্টেও যেন দলগতভাবে খেলতে পারি,তাহলে ফলাফল আমাদের পক্ষে আসবে।’

জয়ের সুযোগ নিয়ে মুমিনুল বলেন, ‘আপনি মিরপুরে খেলুন বা দেশের বাইরে,সুযোগ তো সবসময়ই থাকে। সুযোগটা কীভাবে দেখছেন এটা হল সবচেয়ে বড় জিনিস। কন্ডিশন বা সব কিছুর কথা চিন্তা করলে এটা একটা ভালো সুযোগ। সর্বোচ্চ সুযোগ না, তবে এটাও একটা সুযোগ। সুযোগ সবসময় থাকে,এটাও আমাদের জন্য আরেকটা সুযোগ সিরিজ জেতার।’

চট্টগ্রামে রানের উইকেটে তামিম ইকবাল-মুশফিকুর রহিমের সেঞ্চুরি এবং নাঈম হাসানের দারুণ বোলিংয়ে টেস্টের শেষ দিন ড্র করে বাংলাদেশ। এবার, দ্বিতীয় টেস্টে জয়েই চোখ রাখবে দুদল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে হচ্ছে সিরিজটি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্রে এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলে ফেলেছে বাংলাদেশ। এর মধ্যে শুধু নিউজিল্যান্ডের বিপক্ষেই জয় পেয়েছে মুমিনুল হকের দল। একটিতে ড্র করেছে, বাকি পাঁচটিতে দেখেছে হারের মুখ।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...