বিহারে ঝড় ও বজ্রপাতে ৩৩ মৃত্যু

ভারতের পূর্বাঞ্চলীয় বিহার রাজ্যের ১৬ জেলায় ঝড়, বজ্রপাত ও ভারী বৃষ্টিতে অন্তত ৩৩ জনের মৃত্যু হয়েছে। নিহতদের পরিবারপ্রতি চার লাখ রুপি করে সাহায্যের আশ্বাস দিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী নিতিশ কুমার।

- Advertisement -

পাশাপাশি ফসল ও ঘরবাড়ির ক্ষতি নির্ণয় করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়েছে। খবর এনডিটিভির।

- Advertisement -google news follower

ঝড়ে লন্ডভন্ড পরিস্থিতির কথা বিবেচনা করে দুঃখপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘বিহারের বেশ কয়েকটি জেলায় বজ্রপাত ও প্রবল ঝড়বৃষ্টিতে বহু লোকের মৃত্যু হয়েছে, যা দেখে আমি গভীরভাবে দুঃখিত। সৃষ্টিকর্তা শোকসন্তপ্ত পরিবারগুলোকে এ অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি দিন।’

একই সঙ্গে রাজ্য সরকারের অধীনে স্থানীয় প্রশাসন দ্রুততার সঙ্গে উদ্ধারকাজ পরিচালনা ও ত্রাণ পৌঁছে দেওয়ার নির্দেশনা দিয়েছেন মোদি।

- Advertisement -islamibank

ভারতের আবহাওয়া দপ্তরের পাটনা কেন্দ্র থেকে জানানো হয়েছে, ঝড়বৃষ্টি আগামী কয়েক দিন চলবে। বিহারজুড়ে বিভিন্ন স্থানে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার আভাস দেওয়া হয়েছে। পাশাপাশি বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

এন-কে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM