করোনায় একজনের মৃত্যু, আক্রান্ত ১৬

0

দেশে টানা এক মাস পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১২৮ জনে। এর আগে গত ২০ এপ্রিল করোনায় সর্বশেষ মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্তর সংখ্যা ১৬ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জন।

আজ শনিবার পর্যন্ত গত এক মাসে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তি থেকে এ পরিসংখ্যান জানা গেছে।

আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য বলছে, দেশে টানা এক মাস পর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৯ হাজার ১২৮ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্তর সংখ্যা ১৬ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জন।

মারা যাওয়া ব্যক্তি পুরুষ। তার বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। তিনি ঢাকা বিভাগের বাসিন্দা। সরকারি হাসপাতালে তিনি মারা গেছেন। এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৭২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৪৭ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে তিন হাজার ৯২৭ জন এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে তিন হাজার ৯২০টি। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৪০টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

উল্লেখ্য, দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম তিনজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ এ ভাইরাসে দেশে প্রথম একজনের মৃত্যু হয়।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...