ইতালির বিপক্ষে আর্জেন্টিনার প্রাথমিক দল ঘোষণা

0

আগামী মাসেই ফুটবলের এক রোমাঞ্চকর লড়াই দেখতে পাবে ভক্তরা। জুনের ১ তারিখে মুখোমুখি হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপাধারী ইতালি ও কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ইউরোপ ও দক্ষিণ আমেরিকা মহাদেশের শীর্ষ ফুটবল প্রতিযোগিতার দুই সেরা দলকে নিয়ে আয়োজিত এক ম্যাচের এই ম্যাচের নাম দেওয়া হয়েছে ‘ফাইনালিসিমা’। এই ফাইনালিসিমার জন্যই দল ঘোষণা করেছে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

গেল বছরের ডিসেম্বরে নিজেদের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা ও দক্ষিণ আমেরিকা শীর্ষ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। যেখানে পারস্পরিক সহযোগিতা সম্প্রসারণের জন্য বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত করেছে দুটি সংস্থা। যার জন্য ইউরো ও কোপা আমেরিকার চ্যাম্পিয়নদের মধ্যে আয়োজিত হচ্ছে ম্যাচটি।

ইউরো চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াইয়ের দলে সব তারকাদের নিয়েই দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। দলে লিওনেল মেসি, লাওতারো মার্টিনেজ, ডি মারিয়াদের সঙ্গে সুযোগ পেয়েছেন পাওলো দিবালা।

চোট সমস্যায় শঙ্কা ছিল গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজকে নিয়ে। তবে সব শঙ্কা দূর করে তিনিও আছেন ইতালির বিপক্ষে দলে। তাঁর সঙ্গে বাকি তিন গোলকিপার হলেন ফ্রাঙ্কো আরমানি,হুয়ান মুসো ও জেরোনিমো রুইয়ি।

দল ঘোষণার পাশাপাশি ম্যাচটির প্রস্তুতির ভেন্যুর ব্যাপারেও জানিয়ে দিয়েছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। ম্যাচটির জন্য স্পেনের শহর বিলবাওয়েতে অনুশীলন করবে আর্জেন্টিনা। তবে দুই চ্যাম্পিয়সের লড়াই হবে লন্ডনের ওয়েম্বলিতে।

আর্জেন্টিনার চূড়ান্ত দল

গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), ফ্রাঙ্কো আরমানি (রিভারপ্লেট), হুয়ান মুসো (আতালান্তা) ও জেরোনিমো রুইয়ি (ভিয়ারিয়াল)।

ডিফেন্ডার: গনজালো মন্তিয়েল (সেভিয়া), নাহুয়েল মলিনা (উদিনেস), হুয়ান ফয়েথ (ভিয়ারিয়াল), জেরমান পেৎসেয়া (বেটিস), নেহুয়েন পেরেস (উদিনেস), ক্রিস্তিয়ান রোমেরো (টটেনহাম), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স)।

মিডফিল্ডার: লিসান্দ্রো মার্টিনেজ (আয়াক্স), মার্কোস সেনেসি (ফেইনুর্ড),মার্কোস আকুনিয়া (সেভিয়া), গিদো রদ্রিগেজ (বেটিস),আলেক্সিস ম্যাক-অ্যালিস্টার (ব্রাইটন), রদ্রিগো দি পল (অ্যাথলেটিকো), এজেকিয়েল পালাসিওস (লেভারকুসেন), জিওভানি লো সেলসো (ভিয়ারিয়াল)।

ফরোয়ার্ড: আলেহান্দ্রো গোমেজ (সেভিয়া),ডি মারিয়া (পিএসজি), পাওলো দিবালা (জুভেন্টাস), লিওনেল মেসি (পিএসজি), লওতারো মার্টিনেজ (ইন্টার), হুলিয়ান আলভারেজ (রিভারপ্লেট), হোয়াকিন কোরেয়া (ইন্টার), নিকোলাস গঞ্জালেজ (ফিওরেন্তিনা), অ্যাঞ্জেল কোরেয়া (অ্যাথলেটিকো)।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...