অমিতাভ, অজয়, শাহরুখ ও রণবীরের বিরুদ্ধে মামলা!

0

কিছু দিন আগেই ভক্তদের কড়া সমালোচনার মুখে পড়ে বিমল ইলাইচির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে ভক্তদের কাছে ক্ষমা চেয়েছিলেন বলিউডের খিলাড়ি অক্ষয় কুমার।

এবার এই তামাকজাতীয় পণ্য নিয়ে আবারও সমালোচনার ‍মুখে পড়লেন বলিউডের চার তারকা। জড়ালেন আইনি জটে। চার তারকাই বিভিন্ন পানমসলার বিজ্ঞাপনের সঙ্গে যুক্ত ছিলেন।

তামাক ব্র্যান্ড বিমলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন অজয় দেবগন। পরবর্তী সময়ে এর সঙ্গে যুক্ত হন অমিতাভ, রণবীর সিং ও শাহরুখ। এর বেশ কয়েকটি বিজ্ঞাপনে অংশ নিয়েছিলেন এই তারকারা।

এবার অমিতাভ বচ্চন, অজয় দেবগন, শাহরুখ খান ও রণবীর সিংয়ের নামে তামাক এবং গুটখাজাতীয় পণ্যের ব্যবহারে উৎসাহ দেওয়ার অভিযোগ উঠেছে। বিহারের মুজফ্ফরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে পিটিশন দাখিল করেছেন সমাজকর্মী তামান্না হাসমি।

সেখানে দাবি করা হয়, এই অভিনেতারা এসব বিজ্ঞাপনে অংশ নিয়ে সাধারণ মানুষকে তামাকজাতীয় পণ্য ব্যবহারে উৎসাহিত করছেন। পিটিশনে এসব তারকার নামে আইপিসির ৩১১ ঠগবাজের শাস্তি, ৪২০ প্রতারণা এবং ৪৬৭ ও ৪৬৮ জালিয়াতি ধারায় এফআইআর করার আবেদন জমা পড়েছে।

গত মাসেই অক্ষয় কুমারকে ট্রোল করার পর বিমল ইলাইচি ব্র্যান্ড এবং এর মতো অন্য সব তামাকজাতীয় দ্রব্যের বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ান অক্ষয়। এর আগে ২০২১-এর অক্টোবরে একই কারণে এসব বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ান অমিতাভও।

পরবর্তী সময়ে জানা যায়, অমিতাভ নিজেই ওই কোম্পানিকে টারমিনেশন লেটার পাঠিয়ে কনট্রাক্টের টাকা ফেরত দিয়েছিলেন।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...