দীর্ঘ তাপপ্রবাহের পর তুমুল বৃষ্টি

এক সপ্তাহের বেশি সময় তীব্র তাপপ্রবাহ চলার পর স্বস্তির বৃষ্টি নেমেছে ভারতের রাজধানী দিল্লিতে। শুক্রবারের বৃষ্টির পর থেকে তাপপ্রবাহ দূর হয়ে আরামদায়ক শীতল হাওয়া হাওয়া বইছে রাজধানীজুড়ে।

- Advertisement -

দিল্লির সব এলাকায় অবশ্য বৃষ্টি হয়নি, তবে বেশ ‍কিছু অঞ্চলে শুক্রবার ঝোড়ো হাওয়াসহ ভারী বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া দপ্তর।

- Advertisement -google news follower

বৃষ্টির প্রভাবে আগামী তিন-চার দিন দিল্লির তাপমাত্রা বেশ স্বস্তিদায়ক থাকবে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন ভারতের আবহাওয়া দপ্তরের কর্মকর্তারা।

গত এপ্রিল থেকেই তাপমাত্রার পারদ চড়ছিল দিল্লিতে। মে মাসে তা আরও বাড়তে থাকে। গত ১৬ মে দিল্লি ও তার আশপাশের কিছু এলাকার তাপমাত্রা পৌঁছায় ৪৯ ডিগ্রি সেলসিয়াসে। এ পরিস্থিতিতে রাজধানীবাসীকে বাড়ির বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছিল আবহাওয়া দপ্তর।

- Advertisement -islamibank

গত বৃহস্পতিবারও দিল্লির তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রি সেলসিয়াসের ওপরে।

এদিকে, ভারতের রাজধানী ও আশপাশের অঞ্চলে প্রবল বৃষ্টি এবং বজ্রপাতের কারণে দিল্লি বিমানবন্দর থেকে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের ফ্লাইটসহ কমপক্ষে ১১টি ফ্লাইট সরিয়ে নেওয়া হয়েছে। এসব ফ্লাইট দিল্লি থেকে সরিয়ে লখনউ ও জয়পুরে নেওয়া হয়।

এন-কে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM