চট্টগ্রামের ৬ উপজেলায় শুরু হয়েছে ভোটার তালিকা হালনাগাদ

0

চট্টগ্রামের ৬ উপজেলায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কাজ শুরু হয়েছে। শুক্রবার (২০ মে) থেকে শুরু হয়ে যা চলবে ৯ জুন পর্যন্ত।

এরপর ১০ জুন থেকে শুরু হবে নিবন্ধন (ছবি তোলা) কার্যক্রম। তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটারদের তথ্য সংগ্রহ করছেন।

জেলা ইসি সূত্র জানায়, ২০ মে থেকে ২০ নভেম্বর পর্যন্ত দুইধাপে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলবে। প্রথম ধাপে চট্টগ্রামের ছয়টি উপজেলায় ও পরবর্তী ধাপে বাকি ৯টি উপজেলায় এ কার্যক্রম শুরু হবে।

চট্টগ্রামে দ্বিতীয় ধাপে চন্দনাইশ, বোয়ালখালী, রাউজান, রাঙ্গুনিয়া, মীরসরাই, হাটহাজারী, সাতকানিয়া, ফটিকছড়ি ও বাঁশখালী উপজেলায় হালনাগাদের কার্যক্রম শুরু হবে জুনে। শেষ হবে আগস্টে। দ্বিতীয় ধাপে চট্টগ্রাম মহানগরীতে ৪১ ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম শুরু হবে ১ আগস্ট থেকে। হালনাগাদ শেষ হবে ১৮ অক্টোবর। ছবিসহ নিবন্ধনের কাজ চলবে ২০ নভেম্বর পর্যন্ত।

এবার ২০০৭ সালের ১ জানুয়ারি বা তার আগে জন্মগ্রহণকারীদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। অর্থাৎ ১৬ বছর বয়সীদের তথ্যও নেওয়া হচ্ছে। তারা পরে বয়স ১৮ বছর হওয়ার সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে ভোটার তালিকায় যুক্ত হবেন ২০২৪ ও ২০২৫ সালে।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...