ত্রিদেশীয় সিরিজ নিশ্চিত করতে পারছে না পাকিস্তান

0

আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বাংলাদেশ দল যাবে নিউজিল্যান্ড সফরে। সেখানে নিউজিল্যান্ড, বাংলাদেশ ও আরও একটি দলের মধ্যে ত্রিদেশীয় সিরিজ হওয়ার কথা রয়েছে।

এদিকে তৃতীয় দল কে হবে, তা নিয়ে এখনো রয়েছে ধোঁয়াশা। স্বাগতিক দল নিউজিল্যান্ড পাকিস্তানকে প্রস্তাব দিয়েছে। তবে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান আগ্রহী থাকলেও তাদের ইংল্যান্ড সফর এখনো চূড়ান্ত না হওয়ায় নিউজিল্যান্ডের দেওয়া প্রস্তাবে হ্যাঁ বলতে পারছে না পিসিবি।

ত্রিদেশীয় সিরিজ মাঠে গড়াবে অক্টোবরের প্রথম সপ্তাহে। এদিকে সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে পাকিস্তানে সফর করবে ইংল্যান্ড। সেখানে পাকিস্তান ও ইংল্যান্ড খেলবে সাতটি টি-টোয়েন্টি। তবে সেপ্টেম্বরে কোন সময়ে ইংল্যান্ড পাকিস্তান সফরে আসবে, তা এখনো নিশ্চিত করেনি। তাই পিসিবিও নিশ্চিত করে কিছু বলতে পারছে না। সেই কারণে ত্রিদেশীয় সিরিজে অংশগ্রহণের ব্যাপারে সবুজ সংকেত দিতে পারছে না পিসিবি।

পাকিস্তানের গণমাধ্যমকে পিসিবির এক কর্মকর্তা বলেছেন, ‘হ্যাঁ, বাংলাদেশকে নিয়ে নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের প্রস্তাব আমরা পেয়েছি। অক্টোবরের প্রথমার্ধে এটা মাঠে গড়াবে। তবে আমরা এখনই অংশগ্রহণ নিশ্চিত করার মতো অবস্থানে নেই। বিশ্বকাপের আগে ইংল্যান্ড আমাদের এখানে সাতটি টি-টোয়েন্টি খেলতে আসবে। ইংল্যান্ড ঠিক কবে আসবে, কবে খেলাগুলো হবে তা আমরা এখনো জানি না।’

সম্প্রতি পদত্যাগ করেছেন ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন। এমন অবস্থায় ইসিবিও দ্রুত জানাতে পারছে না, ঠিক কবে তারা পাকিস্তান সফরে যাবে। পিসিবির কর্তা জানান, ‘ইসিবির সঙ্গে কথা না বলা পর্যন্ত আমরা ত্রিদেশীয় সিরিজকে হ্যাঁ বলতে পারছি না। একইভাবে আমরা প্রস্তাব ফিরিয়েও দিতে পারি না, কারণ বিশ্বকাপের আগে এটা প্রস্তুতির আদর্শ মঞ্চ।’

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...