ঢাকা টেস্টের দল ঘোষণা

0

চোটের কারণে চট্টগ্রাম টেস্টের দল থেকে ছিটকে গিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। আশা করা হচ্ছিল, দ্বিতীয় টেস্টে তাঁকে পাবে বাংলাদেশ। তবে সেটা আর হচ্ছে না। এখনো পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় ঢাকা টেস্টের দলেও নেই এই অফ স্পিনার।

আজ বৃহস্পতিবার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে পরিবর্তন শুধু একটি। চোটের কারণে ছিটকে যাওয়া শরিফুল ইসলামকে ছাড়া বাকিদের নিয়েই ঢাকা টেস্টে লড়বে মুমিনুল হকের দল।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে তামিম ইকবালের ক্যাচ ধরতে গিয়ে ডান হাতের কনিষ্ঠ আঙুলে চোট পান মিরাজ। যেটা থেকে এখনো পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি তিনি।

আর শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বল করেছেন শরিফুল। প্রথম ইনিংসে মোট ২০ ওভার বোলিং করে ৫৫ রান দিয়েছেন। পাননি কোনো উইকেট। এরপর বাংলাদেশের হয়ে ব্যাট করতে নেমে ডান হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন এ পেসার।

শ্রীলঙ্কার পেসার কাসুন রাজিথার বাউন্সারে আঘাত পেয়ে রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়তে হয় শরিফুল। তখন ১১ বল খেলে ৩ রানে অপরাজিত ছিলেন তিনি। তবে,ম্যাচটিতে শরিফুলের চোটে বদলি হিসেবে কোনো বোলার পায়নি বাংলাদেশ। তাই, দ্বিতীয় ইনিংসে বোলিং বিভাগ সামাল দিচ্ছেন নাঈম হাসান, খালেদ আহমেদ, সাকিব আল হাসান, তাইজুল ইসলামরা।

আগামী ২৩ মে থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ।

বাংলাদেশ দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, নাঈম হাসান, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রেজা ও শহিদুল ইসলাম।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...