‘পাপ পুণ্য’ সিনেমার পর্দায় আসছে চঞ্চল চৌধুরী

0

আলোচিত ‘মনপুরা’ সিনেমার ১৩ বছর পর মুক্তি পাচ্ছে পরিচালক গিয়াস উদ্দিন সেলিম ও চঞ্চল চৌধুরী জুটির নতুন সিনেমা। ‘পাপ পুণ্য’ সিনেমার পর্দায় আসছে ২০ মে।

সিনেমাটির গল্প প্রসঙ্গে চঞ্চলের ভাষ্য, ‘মনপুরা’ সিনেমার চেয়ে কম নয়, বরং ভালো। অভিনেতার ভাষ্যে সেটা এমন, ‘এই সিনেমার স্ক্রিপ্ট পড়েই আমি সেলিম ভাইকে বলেছিলাম এই গল্পটা মনপুরার সঙ্গে সঙ্গে দরকার ছিল। গল্পের দিক থেকে সিনেমাটি মনপুরার দিক থেকে কোনও অংশে কম নয়, বরং ভালো।’

সিনেমাটির মুক্তি উপলক্ষে সোমবার (১৬ মে) চ্যানেল আইয়ের নিজস্ব স্টুডিওতে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন চঞ্চল চৌধুরী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মের পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন, অভিনেতা মামুনুর রশীদ, আফসানা মিমি, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ ও নবাগতা শাহনাজ সুমি।

‘পাপ পুণ্য’ সিনেমা প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেছেন, ‘আমি সিনেমার ক্যারিয়ারে দর্শককে কখনও হলে এনে হতাশ করিনি। সেই ধারাবাহিকতায় এই সিনেমাটি করেছি। আমি মনে করি, সারা পৃথিবীর বাঙালি এই সিনেমাটি দেখবেন। কারও সময় এবং অর্থ বৃথা যাবে না বলে আমি বিশ্বাস করি।’

সিনেমাটি প্রসঙ্গে পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের ভাষ্য, “‘পাপ পুণ্য’ আমার চতুর্থ সিনেমা হলেও লাভ ট্রিলজির প্রথম পার্ট ‘মনপুরা’ ও দ্বিতীয় পার্ট ‘স্বপ্নজাল’-এর পর এটি হতে যাচ্ছে তৃতীয় ও শেষ পার্ট।”

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘পাপ পুণ্য’ ২০ মে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও কানাডায় একযোগে মুক্তি পাচ্ছে। সিনেমাটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, ফারজানা চুমকি, শাহনাজ সুমি, মামুনুর রশীদ, গাউসুল আলম শাওন প্রমুখ।

২০১৯ সালের ২৬ আগস্ট থেকে শুরু হয়ে ২৮ সেপ্টেম্বর মোট ৩৪ দিনে শুট শেষ হয় ‘পাপ পুণ্য’ সিনেমার। চলতি বছরের জানুয়ারিতে সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর বিনা কর্তনে ছাড়পত্র পায়।

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে, কানাডা ও যুক্তরাষ্ট্রের ১১২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে গিয়াস উদ্দিন সেলিমের ‘পাপ পুণ্য’। এখন পর্যন্ত দেশের ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি নিশ্চিত হয়েছে, ২০ মে পর্যন্ত বাড়তে পারে আরও কিছু প্রেক্ষাগৃহ।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...