শ্রীলঙ্কায় বিক্ষোভ দমনে ভারতীয় সেনা পাঠানোর দাবি বিজেপি নেতার

শ্রীলঙ্কায় সরকারবিরোধী বিক্ষোভ দমনে ভারতীয় সেনা পাঠানোর দাবি জানিয়েছেন বিজেপির রাজ্যসভার সদস্য সুব্রামানিয়ান স্বামী।

- Advertisement -

শ্রীলঙ্কার পরিস্থিতি ও এর সঙ্গে ভারতীয় স্বার্থ নিয়ে দু’দিন ধরে একের পর এক টুইট-রিটুইট করে চলছেন ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী সুব্রামানিয়ান।

- Advertisement -google news follower

গত মঙ্গলবার (১০ মে) এক টুইটে শ্রীলঙ্কায় ভারতীয় সেনা পাঠানোর দাবি জানিয়েছেন তিনি।

এ বিজেপি নেতা বলেন, (শ্রীলঙ্কায়) সাংবিধানিক স্থিতিশীলতা পুনরুদ্ধারে ভারতকে অবশ্যই সেনাবাহিনী পাঠাতে হবে। বর্তমানে ভারতবিরোধী বিদেশি শক্তি (লঙ্কান) জনগণের ক্ষোভের সুযোগ নিচ্ছে। এটি ভারতের জাতীয় নিরাপত্তার জন্য ক্ষতিকর।

- Advertisement -islamibank

শ্রীলঙ্কার পরিস্থিতিতে উদ্বেগ জানিয়ে এ বিজেপি নেতা আরও বলেন, প্রধানমন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দেওয়া, সংসদ সদস্যদের গুলি করে হত্যা করার অর্থ দাঙ্গাবাজরা সহানুভূতির যোগ্য নয়। আমরা আমাদের পাশে আরেকটি লিবিয়া হওয়ার সুযোগ দিতে পারি না।

আরেক টুইটে সুব্রামানিয়ান বলেন, ১৯৮৭ সালে (তৎকালীন) লঙ্কান প্রেসিডেন্ট জয়াবর্ধনে উত্তর শ্রীলঙ্কায় স্বাভাবিক পরিস্থিতি ফেরাতে ভারতীয় সৈন্যদের জন্য একটি চুক্তি করেছিলেন। সেখানে আমরা সফল হই এবং স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু রণসিংহে প্রেমাদাসা কলম্বোয় ক্ষমতা গ্রহণের পর তাৎক্ষণিকভাবে এলটিটিই’কে অর্থায়ন ও অস্ত্র সরবরাহ শুরু করেন। তাই বিশ্বাসঘাতকতার কারণে আমরা ভারতীয় শান্তিরক্ষী বাহিনী প্রত্যাহার করে নেই।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM