প্রধানমন্ত্রী সৌদি আরব যাচ্ছেন কাল

দ্বিপক্ষীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য ৩ দিনের সফরে মঙ্গলবার (১৬ অক্টোবর) সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৪ অক্টোবর) ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

- Advertisement -

এ সফরে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন তিনি। সৌদি সফরকালে বুধবার (১৭ অক্টোবর) প্রধানমন্ত্রী রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নতুন ভবন উদ্বোধন করবেন। একইদিন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করবেন।

- Advertisement -google news follower

সূত্র জানায়, দুই শীর্ষ নেতার আলোচনায় ব্যবসা-বিনিয়োগ, বাংলাদেশের কর্মী নিয়োগ ও তাদের সুরক্ষা, প্রতিরক্ষা ও নিরাপত্তা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে সহযোগিতার মতো বিষয়গুলো গুরুত্ব পাবে। পাশাপাশি রোহিঙ্গা সমস্যার সমাধানে সৌদি সমর্থন, সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের কর্মকা-ের মতো দ্বিপক্ষীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন বিষয় আসতে পারে।

সফরকালে ৩০ জন প্রধান সৌদি ব্যবসায়ীর সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) পবিত্র ওমরাহ পালন শেষে শুক্রবার (১৯ অক্টোবর) তার ঢাকায় ফেরার কথা রয়েছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM