ইরানে বিষাক্ত মদ পান করে ১০ জনের মৃত্যু

ইরানে বিষাক্ত মদ পান করে ১০ জনের মৃত্যু হয়েছে এবং অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন আরও ১৯ জন। অসুস্থদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

- Advertisement -

মৃতদের মধ্যে নয়জন পুরুষ ও একজন নারী। ইরানের দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় শহর বন্দর আব্বাসে ঘটেছে এই ঘটনা।

- Advertisement -google news follower

অসুস্থ ব্যক্তিদেরকে শহরের হরমোজগান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে জানিয়েছেন হাসপাতালের মুখপাত্র ফাতেমেহ নওরুজিয়ান।

তিনি বলেন, ‘ঈদুল ফিতর ও এর পর মদপানজনিত কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মোট ৭৫ জন। তাদের মধ্যে ১০ জন মারা গেছেন এবং ৪৫ জনকে ডায়ালিসিস করতে হয়েছে।’

- Advertisement -islamibank

‘বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসার পরই ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে ১৯ জন এখনও চিকিৎসাধীন আছেন এবং তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।’

শিয়া সংখ্যাগরিষ্ঠ দেশ ইরানে মদ তৈরি, বিক্রয় ও পান কঠোরভাবে নিষিদ্ধ। কেবল দেশটিতে বসবাসরত অমুসলিম সংখ্যালঘুদের ক্ষেত্রে মদ্যপানে শিথিলতা রয়েছে। কিন্তু কোনো মুসলিম ব্যক্তির যদি মদ্যপান, প্রস্তুত ও বিক্রির সঙ্গে যুক্ত থাকার প্রমাণ পাওয়া যায়—সেক্ষেত্রে ওই ব্যক্তিকে চাবুকপেটা করার বিধান আছে দেশটিতে।

তবে গোপনে অনেকেই মদ তৈরি, পান ও মদ বিক্রয় করে থাকেন ইরানে। বিদেশি বোতলজাত মদ দুর্লভ ও দামি হওয়ায় তাদের প্রধান ভরসা ঘরে তৈরি দেশি মদ। চলতি মাসে ঘরে মদ প্রস্তুত ও বিক্রয়ের অভিযোগে আট জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এন-কে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM