পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

0

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজপক্ষে পদত্যাগ করতে রাজি হয়েছেন। তার পদত্যাগের দাবিতে দেশটিতে গত কয়েকদিন যাবৎ গণআন্দোলন চলছিলো। মন্ত্রিসভার এক বিশেষ বৈঠকে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের অনুরোধে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে ছোট ভাই প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে প্রধানমন্ত্রীর পদ থেকে মাহিন্দা রাজাপক্ষকে সরে যেতে অনুরোধ করেন। প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে আগামী সোমবার একটি বিশেষ বিবৃতিতে তার পদত্যাগের ঘোষণা দেবেন। তার পদত্যাগের ফলে মন্ত্রিসভাও ভেঙে যাবে। ঘোষণার পরের সপ্তাহে মন্ত্রিসভার রদবদল করা হবে।

এদিকে শ্রীলঙ্কাজুড়ে চলমান বিক্ষোভ দমাতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। পাঁচ সপ্তাহের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারে মতো শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি করা হলো।

প্রধানমন্ত্রীর পদত্যাগের বিষয়ে শ্রীলঙ্কার মন্ত্রিসভার বৈঠকে বলা হয়েছিল, দেশের চলমান অর্থনৈতিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ব্যর্থতার কারণে মাহিন্দা রাজাপক্ষে পদত্যাগে রাজি হয়েছেন। মাহিন্দা রাজাপক্ষে বলেছেন, চলমান সংকট নিরসনে একমাত্র সমাধান যদি প্রধানমন্ত্রীর পদত্যাগ করা হয়, তবে তিনি পদত্যাগে রাজি আছেন।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...