পিকআপসহ ভেঙে পড়ল ব্রিজ

0

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরের হাসনহাট ব্রিজ ভেঙে পড়ে পিকআপ চালকসহ দুইজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। শনিবার দুপুর দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের নাম ঠিকানা জানা যায়নি।

স্থানীয়রা জানান, দুপুরে জেলা শহর মাইজদী থেকে একটি পিকআপ হাসনহাটের দিকে ব্রিজ হয়ে যাচ্ছিল। ব্রিজের মাঝামাঝি গেলে পিকআপসহ হঠাৎ করে ব্রিজটি ভেঙে যায়। বিকট শব্দ শুনে স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে গিয়ে পিকআপ চালক ও তার সহকারীকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করে।

বিষয়টি নিশ্চিত করে একলাশপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম দিপু জানান, সম্প্রতি খালটি খনন করায় ব্রিজের পিলারের নিচের মাটি সরে যাওয়ায় এ ঘটনা ঘটেছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এদিকে, ব্রিজ ভেঙে যাওয়ায় জেলা শহর মাইজদীর সঙ্গে বেগমগঞ্জ উপজেলার হাসনহাট, শরীফপুর ও কাদিরপুরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা অনেকটাই বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এবিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নোয়াখালী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী একরামুল হক জানান, ব্রিজটি অনেক পুরোনো, ইতোমধ্যে এটি পুনঃ নির্মাণের প্রস্তাবনা পাঠানো হয়েছে। এরই মধ্যে ব্রিজটি ভেঙে পড়েছে। তার দাবি খাল খননের ফলে এর চারপাশের মাটি সরে যাওয়ায় দুর্বল স্থানে আঘাত হানায় এটি ভেঙে পড়ে। তবে দ্রুত নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

এন-কে

আরও পড়ুন
লোড হচ্ছে...